Bangla News Line Logo
bangla fonts
২৫ শ্রাবণ ১৪২৭, রবিবার ০৯ আগস্ট ২০২০, ৫:০৯ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
মদনে নৌকাডুবিতে সাত দিনের মধ্যোই রিপোর্ট দেয়া হবে- তদন্ত কমিটি কেন্দুয়ায় সড়ক দুর্ঘটনায় অটোরিক্সা চালক নিহত কেন্দুয়ায় নানা বাড়িতে এসে পুকুরে ডুবে শিশুর মৃত্যু কেন্দুয়ায় করোনা উপসর্গ নিয়ে কবিরাজের মৃত্যু যেভাবে পালাচ্ছিলেন সাহেদ;তার বিরুদ্ধে যত মামলা

প্রধানমন্ত্রীর আহবানে নেত্রকোণায় ছাত্রলীগ নেতার বৃক্ষরোপণ


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:11:27:38 AM06/16/2020


প্রধানমন্ত্রীর আহবানে নেত্রকোণায় ছাত্রলীগ নেতার বৃক্ষরোপণ

পরিবেশ রক্ষায় দেশবাসীসহ দলীয় নেতাকর্মীদের  বেশি করে গাছ  লাগাতে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা আহবান জানানোর পরই তাতে সাড়া দিয়ে নেত্রকোণা জেলা ছাত্রলীগের পক্ষে উপ-বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক কৌশিক রায় শুরু করেছেন,বৃক্ষরোপণ ।

করোনা পরিস্থিতির মাঝেই সোমবার সন্ধ্যার দিকে নেত্রকোণা সদর উপজেলার আমতলা ইউনিয়নে গাছ লাগাতে হাত লাগান কৌশিক রায়ের নেতৃত্বে ছাত্রলীগের কর্মীরা।

এর আগে সোমবার বিকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বাংলাদেশ কৃষক লীগ আয়োজিত বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, তার দলের কে কত গাছ লাগাল, তা তিনি দেখতে চান।

শেখ হাসিনা বলেন, “সারা বাংলাদেশে আমাদের বৃক্ষরোপণ করতে হবে। আমাদের যেখানে যত নেতা-কর্মী আছে আমাদের মূল দল আওয়ামী লীগের সাথে সাথে সকল সহযোগী সংগঠন প্রত্যেক সংগঠনের প্রতিটি সদস্য তিনটি করে গাছ লাগাবে। সেটা তার নিজের জায়গায় হোক, রাস্তার পাশে হলেও হোক।”

শেখ হাসিনা বলেন, “অন্তত ১ কোটি গাছ আমরা লাগাবোই। একটা অস্বাভাবিক অবস্থার মধ্যেও এই বৃক্ষরোপণ কর্মসূচিটা আমরা নিলাম।এখানে শুধু উদ্বোধন করলেই হবে না। কে কত গাছ লাগাল, এবার সেটাও দেখতে চাই।”

তিনি বলেছেন, “গাছ লাগালেই হবে না। গাছের কিন্তু পরিচর্যা করতে হবে। নিজের সন্তানকে যেমন লালন-পালন করতে হয়, একটা গাছ লাগালে তাকেও কিন্তু যত্ন করতে হবে। তাহলে সে ফল দেবে। আমি ফল খাব, যত্ন করব না, এটা তো হয় না।”

কৌশিক রায়ের নেতৃত্বে  বৃক্ষরোপণ কর্মসূচিতে গাছ লাগানোর সময়  জেলা ছাত্রলীগের কর্মী নন্দ সরকার, শুভ সরকার, পুষন রহমান, বিশাল বণিকসহ অন্য কর্মীরা অংশ নেন।

কৌশিক রায় বলেন, মাননীয় প্রধানমন্ত্রী গাছ লাগানোর যে আহবান জানিয়েছেন তা সফল করতে ছাত্রলীগের পক্ষ থেকে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালাব। গাছ যে আমাদের জীবন বাঁচায় আর এই গাছের সংখ্যা বাড়ানো, সবুজ বনায়ন করা, গাছকে  বাঁচিয়ে রাখা, এর লালন পরিচর্যা করা আমাদের সমাজ, রাষ্ট্র, জীবনের জন্যেই জরুরী। আমরা শুধু গাছই লাগাবো না; জনসাধারণকেও গাছ লাগানো পরিচর্যা করতে উৎসাহিত করবো।  

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: