Bangla News Line Logo
bangla fonts
২৯ শ্রাবণ ১৪২৭, শুক্রবার ১৪ আগস্ট ২০২০, ৬:০১ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
মদনে নৌকাডুবিতে সাত দিনের মধ্যোই রিপোর্ট দেয়া হবে- তদন্ত কমিটি কেন্দুয়ায় সড়ক দুর্ঘটনায় অটোরিক্সা চালক নিহত কেন্দুয়ায় নানা বাড়িতে এসে পুকুরে ডুবে শিশুর মৃত্যু কেন্দুয়ায় করোনা উপসর্গ নিয়ে কবিরাজের মৃত্যু যেভাবে পালাচ্ছিলেন সাহেদ;তার বিরুদ্ধে যত মামলা

নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে থাকছে হাওর অর্থনীতি ***



নেত্রকোণায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়ে থাকছে হাওর অর্থনীতি ***

ইন্দ্র সরকার, বাংলানিউজলাইন ডটকম:

নেত্রকোণায় পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনে নীতিগত অনুমোদন দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার দুপুরে বাংলানিউজলাইন ডটকমকে প্রধানমন্ত্রীর একান্ত সচিব- ১ সাজ্জাদুল হাসান এ খবর নিশ্চিত করে বলেছেন,নেত্রকোণার হাওর, জীব বৈচিত্র্য, কৃষ্টি সভ্যতা, কৃষি ও মৎস্য অর্থনীতি বিষয়কে ধারণ করে বিশেষায়িত পাবলিক বিশ্ববিদ্যালয়টি স্থাপন করা হবে।

 ওই পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনে নীতিগত অনুমোদনের মধ্য দিয়ে স্বাধীনতার ৪৫ বছর পর এবার নেত্রকোণাবাসীর উচ্চ শিক্ষার পথ সুগম হল।

 এই বিশ্ববিদ্যালয়    ‘শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়’ নামে স্থাপনের প্রস্তাব করা হয়েছে বলে জানা গেছে।

 নেত্রকোণাবাসীর দাবির প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এখানে পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনে নীতিগত অনুমোদন দেন।

 অতিরিক্ত সচিব ও প্রধানমন্ত্রীর একান্ত সচিব- ১ সাজ্জাদুল হাসান  আরও জানান, নেত্রকোণায় ওই পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনে প্রাথমিকভাবে ৪০ একর জায়গা প্রয়োজন।

এদিকে জেলায় শেখ হাসিনা বিশ্ববিদ্যালয় নামে পূর্ণাঙ্গ বিশেষায়িত পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপন প্রসঙ্গে’ শীর্ষক প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক মোহাম্মদ মোখলেছুর রহমান সরকার স্বাক্ষরিত একটি চিঠি শিক্ষা সচিব বরাবরে পাঠানো হয়েছে।

বিশ্ববিদ্যালয় স্থাপনের উদ্যেগকে মোহনগঞ্জ আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র অ্যাড. লতিফুর রহমান রতন, আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ শহীদ ইকবাল, নেত্রকোণার সন্তান চাকুরীজীবি রফিকুল ইসলাম রানাসহ শতাধিক মানুষ অভিনন্দন জানিয়েছেন।

নেত্রকোণায় সরকারী-বেসরকারী ২৫টি কলেজ থেকে উচ্চ মাধ্যমিক পাস করে পাবলিক বিশ্ববিদ্যালয়ের অভাবে হাজার হাজার শিক্ষার্থী অনিশ্চয়তার মুখে পড়ে থাকত। আর ওই পাবলিক বিশ্ববিদ্যালয় স্থাপনের মধ্য দিয়ে এসব শিক্ষার্থীর উচ্চ শিক্ষার পথ সুগম হবে বলেছেন নেত্রকোণা আওয়ামীলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সাবেক মেয়র প্রশান্ত রায়।অভিনন্দন জানিয়েছেন, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাবের সহসভাপতি লাভলু পাল চৌধুরী, নেত্রকোণা পর্যটন জোটের সদস্য সচিব তপন সাহা, মগড়া একাডেমীর পরিচালক সুস্থির সরকার।

 

 

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: