Bangla News Line Logo
bangla fonts
২৯ শ্রাবণ ১৪২৭, শুক্রবার ১৪ আগস্ট ২০২০, ৫:৪০ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
মদনে নৌকাডুবিতে সাত দিনের মধ্যোই রিপোর্ট দেয়া হবে- তদন্ত কমিটি কেন্দুয়ায় সড়ক দুর্ঘটনায় অটোরিক্সা চালক নিহত কেন্দুয়ায় নানা বাড়িতে এসে পুকুরে ডুবে শিশুর মৃত্যু কেন্দুয়ায় করোনা উপসর্গ নিয়ে কবিরাজের মৃত্যু যেভাবে পালাচ্ছিলেন সাহেদ;তার বিরুদ্ধে যত মামলা

নেত্রকোণায় ল্যাবে জমছে নমুনা, পরীক্ষা না হওয়ায় বাড়ছে উদ্বেগ


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:11:03:30 AM06/22/2020


নেত্রকোণায় ল্যাবে জমছে নমুনা, পরীক্ষা না হওয়ায় বাড়ছে উদ্বেগ

নেত্রকোণায় গত ২৪ ঘন্টায় ৬০৪ টি নমুনার বিপরীতে মাত্র ১৯টি নমুনা পরীক্ষা হয়েছে। এতে করে নেত্রকোণার নমুনা পরীক্ষা হওয়া ময়মনসিংহ মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষার অপেক্ষায় পড়ে আছে ৫৮৫টি নমুনা। এ কারণে করোনাভাইরাসের বাহকেরা চিহ্নিত না হওয়ায় ভাইরাসটি ব্যাপকহারে ছড়িয়ে পড়ার শংকায় উদ্বেগ উৎকন্ঠায় দিন কাটাচ্ছেন জেলাবাসি।
কোবিড-১৯ প্রতিরোধে চিকিৎসকদের নিয়ে গঠিত কমিটির তত্বাবধায়ক আহসান কবীর রিয়াদ বলেন, গত ১৭ জুন থেকে ল্যাবটিতে নমুৃনার এই জট সৃষ্টি হয়। ল্যাবে সমস্যা সৃষ্টি হওয়ায় দুই দিন বন্ধ থাকার পর গত তিন দিন ধরে আবারো পরীক্ষা শুরু হলেও নেত্রকোণার নমুনা পরীক্ষায় চলছে ধীর গতি। নমুনা পরীক্ষায় জট লাগলে ভাইরাসের ব্যাপকতা বাড়ার শংকা বেড়ে যায়। নিরব বাহকদের চিহ্নিত করা এখন চ্যালেঞ্জ। ভাইরাস নির্মুলে বেশি করে নমুনা পরীক্ষা করতেই হবে।
জেলা আইনজীবী সমিতির সভাপতি সিতাংশু বিকাশ আচার্য্য বলেন, নমুনা জটে ভাইরাসটিতে আক্রান্ত যারা রয়েছেন তারা চিহ্নিত না হওয়ায় আমরা উদ্বেগে আছি। দ্রুত এই জট নিরসনের দাবি জানান তিনি।
সিভিল সার্জন তাজুল ইসলাম জানিয়েছেন, সর্বশেষ ১৯টি নমুনা পরীক্ষার ফলাফল পেয়েছি। এতে কারও পজেটিভ আসেনি। এ নাগাদ ৫ হাজার ৯৫৮টি নমুনা সংগ্রহ করে পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে আর পরীক্ষার ফলাফল পাওয়া গেছে ৫ হাজার ৩৭৩টি ।জেলায় মোট ৩৮১জন শনাক্ত হয়েছেন। মারা গেছেন তিনজন আর সুস্থ হয়েছেন,২১৭জন।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: