Bangla News Line Logo
bangla fonts
২৯ শ্রাবণ ১৪২৭, শুক্রবার ১৪ আগস্ট ২০২০, ৫:৪৫ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
মদনে নৌকাডুবিতে সাত দিনের মধ্যোই রিপোর্ট দেয়া হবে- তদন্ত কমিটি কেন্দুয়ায় সড়ক দুর্ঘটনায় অটোরিক্সা চালক নিহত কেন্দুয়ায় নানা বাড়িতে এসে পুকুরে ডুবে শিশুর মৃত্যু কেন্দুয়ায় করোনা উপসর্গ নিয়ে কবিরাজের মৃত্যু যেভাবে পালাচ্ছিলেন সাহেদ;তার বিরুদ্ধে যত মামলা

নেত্রকোণায় ফেসবুক হ্যাক করে চাদাঁবাজি চক্রের একজন আটক


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:9:25:33 AM06/01/2020


নেত্রকোণায় ফেসবুক হ্যাক করে চাদাঁবাজি চক্রের একজন আটক

নেত্রকোণার মোহনগঞ্জে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেসবুক) আইডি হ্যাক করে চাদাঁবাজি চক্রের একজন সদস্যকে আটক করেছে পুলিশ। চক্রের অন্য সদস্যদের ধরতে পুলিশ অভিযানের নামার কথা জানিয়েছেন, মোহনগঞ্জ থানার ওসি আব্দুল আহাদ খান।
আটক ব্যক্তি হচ্ছেন- উপজেলার বিরামপুর বরকাশিয়া ইউনিয়নের পানুর গ্রামের হাদিছ মিয়ার ছেলে লুৎফর রহমান (২৫)।
ওসি জানান, দীর্ঘদিন ধরে নেত্রকোণা, সুনামগঞ্জসহ বিভিন্ন জেলার শত শত বাসিন্দাদের ফেসবুক হ্যাক করে বিকাশসহ অন্যান্য মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে চাঁদাবাজি করে আসছিল একটি চক্র। সর্বশেষ গতকাল শনিবার সকালে মোহনগঞ্জ সদরের থানা রোডের আমিরুল ইসলাম চৌধুরী বাবুর ফেসবুক আইডি হ্যাক করে মোবাইলফোনে টাকা চায়। টাকা না দিলে আইডি ফেরত দেয়া হবে না বলে জানায়। বিষয়টি নিয়ে থানায় বাবু অভিযোগ করলে তথ্যপ্রযুুিক্তর সহায়তায় হ্যাকারকে চিহ্ণিত করে মধ্যরাতে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। এ সময় তার কাছ থেকে বিভিন্ন অপারেটরের কয়েকটি সিম জব্দ করা হয়েছে।
ওসি আরো জানান, থানায় তাকে জিজ্ঞাসাবাদের ভিত্তিতে চক্রটির অন্যদের ধরতে বিভিন্নস্থানে অভিযান চালানো হচ্ছে । এ ব্যাপরে থানায় মামলা হয়েছে জানান, তিনি।
আমিরুল ইসলাম চৌধুরী বাবু বলেন, সকালে হঠাত করে আমার ফেসবুকের আইডি খুলতে পারছি না। অনেক চেষ্টা করেও ফেসবুকের আইডি চালাতে ব্যর্থ হই। দুপুরের দিকে একটি মোবাইলফোন থেকে আমাকে ফোন করে বলে তারা আইডি হ্যাক করেছে। তখন আমার কাছে পাঁচ হাজার টাকা দাবি করে । কিছুক্ষণ পরে আবার ফোন দিয়ে সাত হাজার টাকা দাবি করে বলে টাকা দিলে আইডি ওপেন করে দিবে। এর মধ্যে জানতে পারি আমার পরিচিত অনেকের এভাবে আইডি হ্যাক করে টাকা হাতিয়ে নিয়েছে চক্রটি। পরে বিষয়টি পুলিশকে অবহিত করি। পুলিশ রাতে অভিযান চালিয়ে হ্যাকারকে আটক করে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: