Bangla News Line Logo
bangla fonts
৪ আশ্বিন ১৪২৬, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯, ৩:১১ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় গৃহবধূ ধর্ষণের অভিযোগ, অভিযুক্ত গ্রেপ্তার প্রশাসন সেই নারীর দায়িত্ব নেয়ার পর চিকিৎসা শুরু পূর্বধলায় আলোর ফেরিওয়ালা বিদুৎসংযোগ:১২৬ বাড়ি আলোকিত নেত্রকোণায় বাউল সাধক রশিদ উদ্দিনের স্মরণ উৎসব নেত্রকোণায় দুর্গাপুজা উদযাপনে সভা

ভিডিও গ্যালারি আর্কাইভস

( ভিডিও ) নেত্রকোণায় আরো ৫ জন ডেঙ্গু রোগি###আক্রান্তরা সবাই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার (২ অগাষ্ট,২০১৯)সকাল নাগাদ এই পাঁচ জনের মধ্যে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ৪ জন ও কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১জন ভর্তি হয়েছেন। নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্তরা হচ্ছেন, বারহাট্রা উপজেলার আব্দুল্লাহ খালিদ (১৮), জেলা শহরের কুড়পাড় এলাকার লিমা আক্তার (২৭), আটপাড়া উপজেলার ফাতেমা আক্তার ( ৩৫)  ও সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার হাসান (৩৫)। সিভিল সার্জন তাজুল ইসলাম জানান, দুই দিনে ১৪ জন ডেঙ্গু জীবাণুতে আক্রান্ত হওয়ার শনাক্ত করা হয়েছে। সবাই জেলার বাইরে থেকে আক্রান্ত হয়ে এসেছেন বলে জানান তিনি।

( ভিডিও ) নেত্রকোণায় আরো ৫ জন ডেঙ্গু রোগি###আক্রান্তরা সবাই হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। শুক্রবার (২ অগাষ্ট,২০১৯)সকাল নাগাদ এই পাঁচ জনের মধ্যে নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ৪ জন ও কলমাকান্দা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১জন ভর্তি হয়েছেন। নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ভর্তি ডেঙ্গু আক্রান্তরা হচ্ছেন, বারহাট্রা উপজেলার আব্দুল্লাহ খালিদ (১৮), জেলা শহরের কুড়পাড় এলাকার লিমা আক্তার (২৭), আটপাড়া উপজেলার ফাতেমা আক্তার ( ৩৫) ও সুনামগঞ্জের মধ্যনগর উপজেলার হাসান (৩৫)। সিভিল সার্জন তাজুল ইসলাম জানান, দুই দিনে ১৪ জন ডেঙ্গু জীবাণুতে আক্রান্ত হওয়ার শনাক্ত করা হয়েছে। সবাই জেলার বাইরে থেকে আক্রান্ত হয়ে এসেছেন বলে জানান তিনি।

(ভিডিও) কেন্দুয়ায় অসীম উকিলের জনসভায়  মানুষের ঢল #### নেত্রকোণা-৩ আসনের কেন্দুয়ায় মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম উকিলের জনসভায়  মানুষের ঢল নামে। বুধবার বিকালে কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে এই জনসভা হয়। এতে প্রার্থী অসীম উকিল ছাড়াও বক্তব্য রাখেন, সাবেক সাংসদ মঞ্জুর কাদের কোরায়শী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক , সাবেক সাংসদ অধ্যাপিকা অপু উকিল, ঢাকা বারের সাবেক সভাপতি সাইদুর রহমান মানিক, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরীসহ অন্যরা। সভায় অসীম উকিল মহাজোট সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে নৌকায় ভোট প্রার্থনা করেন।

(ভিডিও) কেন্দুয়ায় অসীম উকিলের জনসভায় মানুষের ঢল #### নেত্রকোণা-৩ আসনের কেন্দুয়ায় মহাজোটের নৌকা প্রতীকের প্রার্থী আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম উকিলের জনসভায় মানুষের ঢল নামে। বুধবার বিকালে কেন্দুয়া জয়হরি স্প্রাই সরকারি উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে উপজেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল ইসলামের সভাপতিত্বে এই জনসভা হয়। এতে প্রার্থী অসীম উকিল ছাড়াও বক্তব্য রাখেন, সাবেক সাংসদ মঞ্জুর কাদের কোরায়শী, যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক , সাবেক সাংসদ অধ্যাপিকা অপু উকিল, ঢাকা বারের সাবেক সভাপতি সাইদুর রহমান মানিক, আওয়ামী লীগ নেতা আব্দুল মতিন, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরীসহ অন্যরা। সভায় অসীম উকিল মহাজোট সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে নৌকায় ভোট প্রার্থনা করেন।

(ভিডিও) অরুনের নেতৃত্বে বিশাল নৌকার মিছিল নেত্রকোণায়  নেত্রকোণা-২ ( সদর-বারহাট্রা ) আসনের মহাজোটের প্রার্থী নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর নৌকা প্রতীকের সমর্থনে বিশাল মিছিল হয়েছে।  সোমবার  দুপুরে আমরা টিম নৌকার সমন্বয়কারি একেএম আজহারুল ইসলাম অরুণের  নেতৃত্বে প্রায় আধা কিলোমিটার দৈর্ঘ্য এই মিছিল অনুষ্ঠিত হয়। একেএম আজহারুল ইসলাম মুক্তিযোদ্ধার সন্তান। এছাড়াও তিনি মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেত্রকোণা পৌর ইউনিটের সভাপতি।  সদর উপজেলা পরিষদ ভবন  প্রাঙ্গণ থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ।  মিছিলে অন্তত ২৫ হাজার মানুষ অংশ নেন। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক যুবক ছিলেন। বর্ণাঢ্য এই মিছিলে নৌকার পক্ষে ভোট চেয়ে শিল্পীরাও পরিবেশন করেন সংগীত।  শহরের মোক্তারপাড়া খেলার মাঠে গিয়ে শেষ হয় মিছিলটি। সেখানে বক্তব্য রাখতে গিয়ে সাবেক ছাত্র নেতা অরুণ বলেন, এবারের নির্বাচনে হয় থাকতে হবে  উন্নয়নের পক্ষে, মুক্তিযুদ্ধের পক্ষে। নয়তো থাকতে হবে বাংলাদেশের  পিছিয়ে পড়ায় বা স্বাধীনতা বিরোধীদের পক্ষে। তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধের পক্ষে, উন্নয়নের পক্ষে। এই আসন এলাকার ভোটারেরা  এবার জোট বেধেছেন, মুক্তিযুদ্ধের পক্ষে। এবার নিজের রেকর্ড নিজেই ভাংবেন নৌকার প্রার্থী।গড়বেন আবারো সর্বোচ্চ ভোট পাওয়ার রেকর্ড।     এই আসনে নৌকার প্রার্থী আশরাফ আলী খান খসরু এর আগে ২০০৮ সালে প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়াও এই আসনটিতে সবচেয়ে বেশি ভোট পাওয়ার রেকর্ডও গড়েছেন আশরাফ আলী খান খসরু।

(ভিডিও) অরুনের নেতৃত্বে বিশাল নৌকার মিছিল নেত্রকোণায় নেত্রকোণা-২ ( সদর-বারহাট্রা ) আসনের মহাজোটের প্রার্থী নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর নৌকা প্রতীকের সমর্থনে বিশাল মিছিল হয়েছে। সোমবার দুপুরে আমরা টিম নৌকার সমন্বয়কারি একেএম আজহারুল ইসলাম অরুণের নেতৃত্বে প্রায় আধা কিলোমিটার দৈর্ঘ্য এই মিছিল অনুষ্ঠিত হয়। একেএম আজহারুল ইসলাম মুক্তিযোদ্ধার সন্তান। এছাড়াও তিনি মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের নেত্রকোণা পৌর ইউনিটের সভাপতি। সদর উপজেলা পরিষদ ভবন প্রাঙ্গণ থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে । মিছিলে অন্তত ২৫ হাজার মানুষ অংশ নেন। এর মধ্যে উল্লেখযোগ্য সংখ্যক যুবক ছিলেন। বর্ণাঢ্য এই মিছিলে নৌকার পক্ষে ভোট চেয়ে শিল্পীরাও পরিবেশন করেন সংগীত। শহরের মোক্তারপাড়া খেলার মাঠে গিয়ে শেষ হয় মিছিলটি। সেখানে বক্তব্য রাখতে গিয়ে সাবেক ছাত্র নেতা অরুণ বলেন, এবারের নির্বাচনে হয় থাকতে হবে উন্নয়নের পক্ষে, মুক্তিযুদ্ধের পক্ষে। নয়তো থাকতে হবে বাংলাদেশের পিছিয়ে পড়ায় বা স্বাধীনতা বিরোধীদের পক্ষে। তিনি বলেন, আমরা মুক্তিযুদ্ধের পক্ষে, উন্নয়নের পক্ষে। এই আসন এলাকার ভোটারেরা এবার জোট বেধেছেন, মুক্তিযুদ্ধের পক্ষে। এবার নিজের রেকর্ড নিজেই ভাংবেন নৌকার প্রার্থী।গড়বেন আবারো সর্বোচ্চ ভোট পাওয়ার রেকর্ড। এই আসনে নৌকার প্রার্থী আশরাফ আলী খান খসরু এর আগে ২০০৮ সালে প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়াও এই আসনটিতে সবচেয়ে বেশি ভোট পাওয়ার রেকর্ডও গড়েছেন আশরাফ আলী খান খসরু।

(ভিডিও)  সাখি-উজ্জ্বলের নেতৃত্বে নেত্রকোণায় নৌকার মিছিল ### নেত্রকোণা-২ ( সদর-বারহাট্রা ) আসনের মহাজোটের প্রার্থী নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর নৌকা প্রতীকের সমর্থনে মিছিল হয়েছে। রবিবার দুপুরে জেলা চাউল কল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান সাখি ও সাধারণ সম্পাদক উজ্জ্বল সাহার নেতৃত্বে চাউল কল মালিক সমিতি এই মিছিলের আয়োজন করে।  কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে । মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন, জেলা রেডক্রিসেন্ট সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হক টুকু, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষযক সম্পাদক গাজী কামাল,জেলা চাউল কল মালিক সমিতির সাবেক সভাপতি ফরিদ আহমেদ খান, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, জেলা চাতাল শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন। মিছিলে কয়েক হাজার নারী-পুরুষ অংশ নেন। বর্ণাঢ্য এই মিছিলে নৌকার পক্ষে ভোট চেয়ে  শিল্পীরাও পরিবেশন করেন সংগীত। এই আসনে নৌকার প্রার্থী আশরাফ আলী খান খসরু এর আগে ২০০৮ সালে প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়াও এই আসনটিতে সবচেয়ে বেশি ভোট পাওয়ার রেকর্ডও গড়েছেন আশরাফ আলী খান খসরু।

(ভিডিও) সাখি-উজ্জ্বলের নেতৃত্বে নেত্রকোণায় নৌকার মিছিল ### নেত্রকোণা-২ ( সদর-বারহাট্রা ) আসনের মহাজোটের প্রার্থী নেত্রকোণা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা আশরাফ আলী খান খসরুর নৌকা প্রতীকের সমর্থনে মিছিল হয়েছে। রবিবার দুপুরে জেলা চাউল কল মালিক সমিতির সভাপতি এইচ আর খান পাঠান সাখি ও সাধারণ সম্পাদক উজ্জ্বল সাহার নেতৃত্বে চাউল কল মালিক সমিতি এই মিছিলের আয়োজন করে। কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে মিছিলটি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে । মিছিলে অন্যদের মধ্যে অংশ নেন, জেলা রেডক্রিসেন্ট সাধারণ সম্পাদক গাজী মোজাম্মেল হক টুকু, জেলা আওয়ামী লীগের শিক্ষা বিষযক সম্পাদক গাজী কামাল,জেলা চাউল কল মালিক সমিতির সাবেক সভাপতি ফরিদ আহমেদ খান, সাংগঠনিক সম্পাদক দেলোয়ার হোসেন, জেলা চাতাল শ্রমিক ইউনিয়নের সভাপতি জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদক মোশারফ হোসেন। মিছিলে কয়েক হাজার নারী-পুরুষ অংশ নেন। বর্ণাঢ্য এই মিছিলে নৌকার পক্ষে ভোট চেয়ে শিল্পীরাও পরিবেশন করেন সংগীত। এই আসনে নৌকার প্রার্থী আশরাফ আলী খান খসরু এর আগে ২০০৮ সালে প্রতিদ্বন্ধি বিএনপির প্রার্থীকে বিপুল ভোটে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন। এছাড়াও এই আসনটিতে সবচেয়ে বেশি ভোট পাওয়ার রেকর্ডও গড়েছেন আশরাফ আলী খান খসরু।

( ভিডিও) কেন্দুয়া-আটপাড়াকে উন্নয়নের চূড়ায় নিতে নৌকায় ভোট চাইলেন অসীম ### নেত্রকোণা-৩ ( কেন্দুয়া-আটপাড়া) আসনে মহাজোটের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অসীম কুমার উকিল বলেন, কেন্দুয়া-আটপাড়াকে শেখ হাসিনা সরকারের উন্নয়নের মহাসড়কে নিয়ে যেতে চাই। এখানে উন্নয়ন হলেও এখনও অনেক উন্নয়ন বাকি রয়েছে। স্কুল, কলেজ, এলাকার রাস্তাসহ নানা দিক দিয়ে পিছিয়ে রয়েছে। এসব সমস্যা সমাধানে  নৌকা প্রতীকে ভোট দিন। তিনি ভোটারদের উদ্দেশ্যে বলেন, আপনাদের পবিত্র আমানত এই ভোটেই দেশ পরিচালনা নির্ধারিত হবে।    একাদশ জাতীয় নির্বাচনের প্রচারণায় শনিবার বিকালে নৌকার প্রার্থী অসীম কুমার উকিল কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের সাকরা মোড়ে অনুষ্ঠিত  পথসভায় দেয়া বক্তব্যে এসব কথা বলেছেন।এর আগে তিনি এই ইউনিয়নে আরও সাতটি পথসভায় বক্তব্য রাখেন।  সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদুল হকের সভাপতিত্বে পথসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আইনজীবী সাইদুর রহমান মানিক, কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান বাবলুসহ অন্যরা।

( ভিডিও) কেন্দুয়া-আটপাড়াকে উন্নয়নের চূড়ায় নিতে নৌকায় ভোট চাইলেন অসীম ### নেত্রকোণা-৩ ( কেন্দুয়া-আটপাড়া) আসনে মহাজোটের প্রার্থী কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতা অসীম কুমার উকিল বলেন, কেন্দুয়া-আটপাড়াকে শেখ হাসিনা সরকারের উন্নয়নের মহাসড়কে নিয়ে যেতে চাই। এখানে উন্নয়ন হলেও এখনও অনেক উন্নয়ন বাকি রয়েছে। স্কুল, কলেজ, এলাকার রাস্তাসহ নানা দিক দিয়ে পিছিয়ে রয়েছে। এসব সমস্যা সমাধানে নৌকা প্রতীকে ভোট দিন। তিনি ভোটারদের উদ্দেশ্যে বলেন, আপনাদের পবিত্র আমানত এই ভোটেই দেশ পরিচালনা নির্ধারিত হবে। একাদশ জাতীয় নির্বাচনের প্রচারণায় শনিবার বিকালে নৌকার প্রার্থী অসীম কুমার উকিল কেন্দুয়া উপজেলার গড়াডোবা ইউনিয়নের সাকরা মোড়ে অনুষ্ঠিত পথসভায় দেয়া বক্তব্যে এসব কথা বলেছেন।এর আগে তিনি এই ইউনিয়নে আরও সাতটি পথসভায় বক্তব্য রাখেন। সাবেক ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এমদাদুল হকের সভাপতিত্বে পথসভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, আইনজীবী সাইদুর রহমান মানিক, কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম চৌধুরী, স্থানীয় ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মজিবুর রহমান বাবলুসহ অন্যরা।

( ভিডিও )নেত্রকোণা-  ২ আসনে সিপিবির কাস্তে প্রতীকের  প্রার্থী  মোশতাক আহমেদ নির্বাচন নিয়ে যা বললেন। (আনকাট) কমিউনিষ্ট পার্টির  সদস্য মোশতাক আহমেদ জাতিসংঘের পলিটিক্যাল এফ্যায়ার্স কর্মকর্তা হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।দেশেও উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। সদর-বারহাট্রা আসনের প্রার্থী মোশতাক আহমেদ বারহাট্রার সিংধা গ্রামে মধ্যবিত্ত পরিবারে জন্ম নেন।তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরে তিনি বিসিএস প্রশাসন ক্যাডারে চাকুরী নেন। স্কুল জীবনেই তিনি ছাত্র ইউনিয়নের রাজনীতিতে জড়ান। পরে তিনি  জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রইউনিয়নের সভাপতির দায়িত্ব পালন করেন।পরে তিনি কমিউনিষ্ট পার্টির সাথে জড়িত হন।  রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি তিনি সাহিত্য চর্চাও করেন। লেখেন কবিতা। তার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ হচ্ছে

( ভিডিও )নেত্রকোণা- ২ আসনে সিপিবির কাস্তে প্রতীকের প্রার্থী মোশতাক আহমেদ নির্বাচন নিয়ে যা বললেন। (আনকাট) কমিউনিষ্ট পার্টির সদস্য মোশতাক আহমেদ জাতিসংঘের পলিটিক্যাল এফ্যায়ার্স কর্মকর্তা হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন।দেশেও উপ-সচিব হিসেবে দায়িত্ব পালন করেছেন। সদর-বারহাট্রা আসনের প্রার্থী মোশতাক আহমেদ বারহাট্রার সিংধা গ্রামে মধ্যবিত্ত পরিবারে জন্ম নেন।তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রী অর্জন করেন। পরে তিনি বিসিএস প্রশাসন ক্যাডারে চাকুরী নেন। স্কুল জীবনেই তিনি ছাত্র ইউনিয়নের রাজনীতিতে জড়ান। পরে তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রইউনিয়নের সভাপতির দায়িত্ব পালন করেন।পরে তিনি কমিউনিষ্ট পার্টির সাথে জড়িত হন। রাজনৈতিক কর্মকান্ডের পাশাপাশি তিনি সাহিত্য চর্চাও করেন। লেখেন কবিতা। তার প্রথম প্রকাশিত কাব্যগ্রন্থ হচ্ছে

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: