Bangla News Line Logo
bangla fonts
২০ অগ্রাহায়ণ ১৪২৭, শুক্রবার ০৪ ডিসেম্বর ২০২০, ৯:০৩ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
বাবা-মায়ের পাশে অন্তিম শয়ানে আবদুল হান্নান খান হান্নান খানের মৃত্যুতে নেত্রকোণায় শোক, কাল দাফনের প্রস্তুতি হুমায়ূন আহমেদের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন সাম্প্রদায়িক সহিংসতা বন্ধে কঠোর পদক্ষেপ চাই- শ্যামলেন্দু পাল গৃহহীনদের জমি দানের ঘোষণা সাংসদ রেবেকার

ভিডিও গ্যালারি আর্কাইভস

(ভিডিও)   মোহনগঞ্জে  শিক্ষা বৃত্তি প্রদান নেত্রকোণায় শিক্ষায়  পিছিয়ে থাকা হাওরাঞ্চলের মোহনগঞ্জ উপজেলার একটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। শুক্রবার উপজেলার মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের  শ্রী বীরেন্দ্র কিশোর শিক্ষা ফাউন্ডেশন ২০জন শিক্ষার্থীর হাতে  বৃত্তির নগদ টাকা ও শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়। ফাউন্ডেশনের চেয়ারম্যান  বিপ্লব মজুমদার জানান, হাওরের ছেলে মেয়েরা শিক্ষায় অনেক পিছিয়ে রয়েছে। এখানে থেকে শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় যেতে পারেনা। এরকম নানা কারণে তাদের মেধা যথাযথভাবে বিকশিত হতে পারছেনা। এসব দিক বিবেচনায় এলাকাটিতে শিক্ষার্থিীদের লেখাপড়ায় আগ্রহী ও তাদের মেধা মনন বিকাশে পরিবেশ সৃষ্টি করতে ফাউরেন্ডশনটি উদ্যোগ নিয়েছে। ধারাবাহিকভাবে এই কাজ করে যাবে ফাউন্ডেশন।তিনি এলাকার শিক্ষা বিস্তারে সবার সহযোগিতা কামনা করেছেন।

(ভিডিও) মোহনগঞ্জে শিক্ষা বৃত্তি প্রদান নেত্রকোণায় শিক্ষায় পিছিয়ে থাকা হাওরাঞ্চলের মোহনগঞ্জ উপজেলার একটি বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা বৃত্তি প্রদান করা হয়েছে। শুক্রবার উপজেলার মল্লিকপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের শ্রী বীরেন্দ্র কিশোর শিক্ষা ফাউন্ডেশন ২০জন শিক্ষার্থীর হাতে বৃত্তির নগদ টাকা ও শিক্ষা উপকরণ তুলে দেয়া হয়। ফাউন্ডেশনের চেয়ারম্যান বিপ্লব মজুমদার জানান, হাওরের ছেলে মেয়েরা শিক্ষায় অনেক পিছিয়ে রয়েছে। এখানে থেকে শিক্ষার্থীরা বিভিন্ন প্রতিযোগিতায় যেতে পারেনা। এরকম নানা কারণে তাদের মেধা যথাযথভাবে বিকশিত হতে পারছেনা। এসব দিক বিবেচনায় এলাকাটিতে শিক্ষার্থিীদের লেখাপড়ায় আগ্রহী ও তাদের মেধা মনন বিকাশে পরিবেশ সৃষ্টি করতে ফাউরেন্ডশনটি উদ্যোগ নিয়েছে। ধারাবাহিকভাবে এই কাজ করে যাবে ফাউন্ডেশন।তিনি এলাকার শিক্ষা বিস্তারে সবার সহযোগিতা কামনা করেছেন।

(ভিডিও)নেত্রকোণায় হুমায়ূন আহমেদ’র জন্মদিনে নানা আয়োজন   নেত্রকোণায় দেশবরেন্য নন্দিত কথা সাহিত্যিক, লেখক ড. হুমায়ুন আহমেদের ৭১ তম জন্মদিন পালিত হয়েছে।  বুধবার (১৩নভেম্বর) সকাল  ১১টার দিকে নেত্রকোণা হিমু পাঠক আড্ডার আয়োজনে শহরের সাতপাই এলাকা থেকে একটি আনন্দ র্যা লী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শহরের মোক্তারপাড়াস্থ মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। র্যা লীতে উপস্থিত ছিলেন, লেখক অধ্যাপক যতীন সরকার, জেলা  উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, আলপনা বেগমসহ হিমু পাঠক আড্ডার  হুমায়ুন ভক্তরা।

(ভিডিও)নেত্রকোণায় হুমায়ূন আহমেদ’র জন্মদিনে নানা আয়োজন নেত্রকোণায় দেশবরেন্য নন্দিত কথা সাহিত্যিক, লেখক ড. হুমায়ুন আহমেদের ৭১ তম জন্মদিন পালিত হয়েছে। বুধবার (১৩নভেম্বর) সকাল ১১টার দিকে নেত্রকোণা হিমু পাঠক আড্ডার আয়োজনে শহরের সাতপাই এলাকা থেকে একটি আনন্দ র্যা লী বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে জেলা শহরের মোক্তারপাড়াস্থ মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়। র্যা লীতে উপস্থিত ছিলেন, লেখক অধ্যাপক যতীন সরকার, জেলা উদীচী শিল্পীগোষ্ঠীর সভাপতি মোস্তাফিজুর রহমান খান, অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী, প্রেসক্লাব সম্পাদক শ্যামলেন্দু পাল, আলপনা বেগমসহ হিমু পাঠক আড্ডার হুমায়ুন ভক্তরা।

( ভিডিও )নেত্রকোনায় ড. হুমায়ুন আহমেদের ৭১ জন্ম বার্ষিকী পালিত    সোমবার দুপুরে নেত্রকোণায় হুমায়ুন আহমেদের প্রতিষ্ঠিত কেন্দুয়া উপজেলার কুতুবপুর শহীদ স্মৃতি বিদ্যাপীঠে এই কর্মসুচী পালিত হয়।   বিদ্যালয় প্রাংগনে হুমায়ুন আহমেদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জাফর ইকবালসহ অন্যান্য অতিথিবৃন্দ।         শহীদ স্মৃতি বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয়ের স্থপতি ম্যানেজিং কমিটির সভাপতি মেহের আফরোজ শাওনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ লেখক জাফর ইকবাল।   বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল, বিদ্যালয়ের আজীবন দাতা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, পৌরসভা মেয়র আসাদুল হক ভুইয়া, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুজ্জামানসহ আরো অনেকে।

( ভিডিও )নেত্রকোনায় ড. হুমায়ুন আহমেদের ৭১ জন্ম বার্ষিকী পালিত সোমবার দুপুরে নেত্রকোণায় হুমায়ুন আহমেদের প্রতিষ্ঠিত কেন্দুয়া উপজেলার কুতুবপুর শহীদ স্মৃতি বিদ্যাপীঠে এই কর্মসুচী পালিত হয়। বিদ্যালয় প্রাংগনে হুমায়ুন আহমেদের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করেন জাফর ইকবালসহ অন্যান্য অতিথিবৃন্দ। শহীদ স্মৃতি বিদ্যালয়ের উদ্যোগে বিদ্যালয়ের স্থপতি ম্যানেজিং কমিটির সভাপতি মেহের আফরোজ শাওনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বিশিষ্ট শিক্ষাবিদ লেখক জাফর ইকবাল। বক্তব্য রাখেন, স্থানীয় সংসদ সদস্য অসীম কুমার উকিল, বিদ্যালয়ের আজীবন দাতা ইঞ্জিনিয়ার মোহাম্মদ আলী, পৌরসভা মেয়র আসাদুল হক ভুইয়া, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রাশেদুজ্জামানসহ আরো অনেকে।

নেত্রকোণায় ঈদে মিলাদুন্নবী পালিত  হযরত মোহাম্মদ (সাঃ) এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষে নেত্রকোণায় জশনে জুলুশ ঈদে মিলাদুন্নবী পালিত হয়েছে।  শনিবার  দুপুরে কেন্দুয়া খানকা-এ হযরত শিবলী মঞ্জিলের উদ্যেগে  চকপাড়া হেলিপ্যাড এলাকা থেকে একটি বিশাল জশনে জুলুশ (শোভাযাত্রা) বের হয়।  শোভাযাত্রায় নেতৃত্ব দেন দরবারে গাউছে হাওলার বর্তমান গদিনিশীন পীর সৈয়দ নঈমুল কদ্দুছ আকবরী। এছাড়াও উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, সাবেক উপজেলা পরিষদ  চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভুইয়া দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, কেন্দুয়া উপজেলাসহ অন্যান্য উপজেলা থেকে আগত বিপুল পরিমাণ মুসল্লি এতে অংশ নেয়।

নেত্রকোণায় ঈদে মিলাদুন্নবী পালিত হযরত মোহাম্মদ (সাঃ) এর জন্ম ও ওফাত দিবস উপলক্ষে নেত্রকোণায় জশনে জুলুশ ঈদে মিলাদুন্নবী পালিত হয়েছে। শনিবার দুপুরে কেন্দুয়া খানকা-এ হযরত শিবলী মঞ্জিলের উদ্যেগে চকপাড়া হেলিপ্যাড এলাকা থেকে একটি বিশাল জশনে জুলুশ (শোভাযাত্রা) বের হয়। শোভাযাত্রায় নেতৃত্ব দেন দরবারে গাউছে হাওলার বর্তমান গদিনিশীন পীর সৈয়দ নঈমুল কদ্দুছ আকবরী। এছাড়াও উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম, সাবেক উপজেলা পরিষদ চেয়ারম্যান দেলোয়ার হোসেন ভুইয়া দুলাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, কেন্দুয়া উপজেলাসহ অন্যান্য উপজেলা থেকে আগত বিপুল পরিমাণ মুসল্লি এতে অংশ নেয়।

(ভিডিও) ঘূর্ণিঝড় ‘বুলবুল’: নেত্রকোণায় ভারি বৃষ্টিপাতের আশংকা ঘূর্ণিঝড় ‘বুলবুল’ প্রভাবে নেত্রকোণায় ভারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড।   শনিবার সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এতে জীবনযাত্রা  অনেকটাই ব্যাহত হচ্ছে। রাস্থায় বেরোনো লোকজনসহ স্কুলগামী শিক্ষার্থীদের পড়তে হয়েছে বিরম্বণায়। ভারি বৃষ্টিপাতে সবজির ব্যাপক ক্ষতি হতে পারে এমন  শংকায় পড়েছেন সবজি চাষীরা। জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: আক্তারুজ্জামান জানিয়েছেন,ঘূর্ণিঝড় ‘বুলবুল’ প্রভাবে জেলাজুড়ে ভারি বৃষ্টিপাত হওয়ার আশংকা রয়েছে।তিনি বলেছেন, বুলবুল গতিপথ পরিবর্তন না করলে নেত্রকোণা জেলার ওপর দিয়ে সাইক্লোনটি অতিক্রমের আশংকা নেই। সবাইকে সচেতন ও নিরাপদে থাকার আহবান জানিয়েছেন তিনি।

(ভিডিও) ঘূর্ণিঝড় ‘বুলবুল’: নেত্রকোণায় ভারি বৃষ্টিপাতের আশংকা ঘূর্ণিঝড় ‘বুলবুল’ প্রভাবে নেত্রকোণায় ভারি বৃষ্টিপাত হতে পারে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড। শনিবার সকাল থেকেই গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে। এতে জীবনযাত্রা অনেকটাই ব্যাহত হচ্ছে। রাস্থায় বেরোনো লোকজনসহ স্কুলগামী শিক্ষার্থীদের পড়তে হয়েছে বিরম্বণায়। ভারি বৃষ্টিপাতে সবজির ব্যাপক ক্ষতি হতে পারে এমন শংকায় পড়েছেন সবজি চাষীরা। জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: আক্তারুজ্জামান জানিয়েছেন,ঘূর্ণিঝড় ‘বুলবুল’ প্রভাবে জেলাজুড়ে ভারি বৃষ্টিপাত হওয়ার আশংকা রয়েছে।তিনি বলেছেন, বুলবুল গতিপথ পরিবর্তন না করলে নেত্রকোণা জেলার ওপর দিয়ে সাইক্লোনটি অতিক্রমের আশংকা নেই। সবাইকে সচেতন ও নিরাপদে থাকার আহবান জানিয়েছেন তিনি।

(ভিডিও)নেত্রকোণায় আন্ত : জেলা মোটরসাইকেল চোরাই চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ময়মনসিংহ ও মুনসীগঞ্জ জেলা থেকে  গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারদের কাছ থেকে চুরি হওয়া একটি  মোটর সাইকেলও  উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সামনে গ্রেপ্তারদের হাজির করে পুলিশ।  সোমবার বিকাল থেকে রাত নাগাদ গ্রেপ্তাররা হচ্ছেন- ময়মনসিংহের গৌরীপুর উপজেলার লামাপাড়া গ্রামের পাবেল মিয়া (২৩), সরকারপাড়া গ্রামের মামুন খাঁ (২৪), মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাহমদ পট্রির মামুন শেখ (২১), যশলদিয়ার খলিল মিয়া(২০), শ্রীনগরের পূর্ববাগড়া গ্রামের ইদ্রিস মিয়া (২০)। জেলা ডিবির ওসি শাহ নুর এ আলম জানিয়েছেন, ২৯ অক্টোবর সন্ধ্যার দিকে শহরের জেলা পরিষদ ডাকবাংলার সামনে থেকে একটি লাল রংয়ের আরটি মোটরসাইকেল চুরি যায়।

(ভিডিও)নেত্রকোণায় আন্ত : জেলা মোটরসাইকেল চোরাই চক্রের ৫ সদস্য গ্রেপ্তার ময়মনসিংহ ও মুনসীগঞ্জ জেলা থেকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। গ্রেপ্তারদের কাছ থেকে চুরি হওয়া একটি মোটর সাইকেলও উদ্ধার করে পুলিশ। মঙ্গলবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সামনে গ্রেপ্তারদের হাজির করে পুলিশ। সোমবার বিকাল থেকে রাত নাগাদ গ্রেপ্তাররা হচ্ছেন- ময়মনসিংহের গৌরীপুর উপজেলার লামাপাড়া গ্রামের পাবেল মিয়া (২৩), সরকারপাড়া গ্রামের মামুন খাঁ (২৪), মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মাহমদ পট্রির মামুন শেখ (২১), যশলদিয়ার খলিল মিয়া(২০), শ্রীনগরের পূর্ববাগড়া গ্রামের ইদ্রিস মিয়া (২০)। জেলা ডিবির ওসি শাহ নুর এ আলম জানিয়েছেন, ২৯ অক্টোবর সন্ধ্যার দিকে শহরের জেলা পরিষদ ডাকবাংলার সামনে থেকে একটি লাল রংয়ের আরটি মোটরসাইকেল চুরি যায়।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: