Bangla News Line Logo
bangla fonts
৩ অগ্রাহায়ণ ১৪২৬, রবিবার ১৭ নভেম্বর ২০১৯, ১০:১৮ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
মোহনগঞ্জে শিক্ষা বৃত্তি প্রদান নেত্রকোণায় হুমায়ূন আহমেদ’র জন্মদিনে নানা আয়োজন নেত্রকোণায় শুরু রাস উৎসব দুর্গাপুরে মুক্তি চেতনায় ৭১’র প্রথম বর্ষপূর্তিতে গুনীজন সংবর্ধনা কলমাকান্দায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী

সড়ক দুর্ঘটনার ব্যাপারে নিজেদেরও সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী


নিউজডেস্ক, বাংলানিউজলাইন ডটকম:2:15:27 PM10/22/2019


সড়ক দুর্ঘটনার ব্যাপারে নিজেদেরও সচেতন হতে হবে : প্রধানমন্ত্রী

জাতীয় নিরাপদ সড়ক দিবসের আলোচনায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সড়ক দুর্ঘটনায় রাস্তার দোষ দেওয়া হয়, গাড়ি চালকদেরও গালি দেওয়া হয়। কিন্তু নিজেদেরও সচেতন হতে হবে। গাড়ি আসছে কী না সেটা না দেখেই চট করে দৌড় দেওয়া কিংবা ফোনে কথা বলতে বলতে রাস্তা পার হতে গিয়ে দুর্ঘটনা ঘটছে।  

মঙ্গলবার রাজধানীর কৃষিবিদ ইন্সটিটিউশনে আয়োজিত এক সভায় তিনি এসব কথা বলেন। প্রধানমন্ত্রী আরও বলেন, গাড়ি চালাতে চালাতে মোবাইল ব্যবহার করছে। রেলপথ অতিক্রম করার সময় পথচারীরা মোবাইলে কথা বলছে। ফোনে কথা বলার সময় এত মশগুল যে ট্রেন আসছে সে শব্দও শুনতে পারছে না। অনেকে দুই রেললাইনের মাঝখান দিয়ে হাঁটেন। কিন্তু যে কোনো সময় ট্রেনের ইঞ্জিন বিকল হয়ে যেতে পারে, গাড়ি থেমে যেতে পারে, এতে বড় দুর্ঘটনা ঘটার আশঙ্কা থাকে।

প্রধানমন্ত্রী বলেন, গাড়িতে বসে হাত-পা বাইরে ঝুলিয়ে রাখা যাত্রীর কাজ না। এতে যেকোনো গাড়ির সঙ্গে লেগে দুর্ঘটনা ঘটতে পারে। সড়ক পারাপারে অধৈর্য হওয়া যাবে না। পথচারীদের যেমন দায়িত্ব আছে, তেমনি গাড়িচালকদেরও দায়িত্ব আছে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: