Bangla News Line Logo
bangla fonts
৩১ ভাদ্র ১৪২৬, সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১২:২১ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
প্রশাসন সেই নারীর দায়িত্ব নেয়ার পর চিকিৎসা শুরু পূর্বধলায় আলোর ফেরিওয়ালা বিদুৎসংযোগ:১২৬ বাড়ি আলোকিত নেত্রকোণায় বাউল সাধক রশিদ উদ্দিনের স্মরণ উৎসব নেত্রকোণায় দুর্গাপুজা উদযাপনে সভা গাড়ি উল্টে এসপিসহ আহত ৩, গানম্যান নিহত

শিক্ষা বিষয়ক গোলটেবিল আলোচনা নেত্রকোণায় ***



শিক্ষা বিষয়ক গোলটেবিল আলোচনা নেত্রকোণায়  ***

স্বর্ণা সরকার, বয়স ১৫, মোক্তারপাড়া, নেত্রকোণা,আমার লেখা

আগামীর জন্য বিনিয়োগ শিক্ষার অধিকার চাই এখনই শ্লোগানকে সামনে নিয়ে শিক্ষা বিষয়ক ‘গ্লোবাল এ্যাকশন উইক’ উপলক্ষে নেত্রকোনায় গোলটেবিল বৈঠক ও সংবাদ সম্মেলন হয়েছে।

 শনিবার বিকেলে শহরের মোক্তারপাড়া এলাকায় জেলা প্রেসক্লাব মিলনায়তনে গণস্বাক্ষরতা অভিযান ও স্বাবলম্বী উন্নয়ন সমিতির যৌথভাবে এই কর্মসূচির আয়োজন  করে।

স্বাবলম্বীর কার্য নির্বাহী কমিটির চেয়ারম্যান রওশন আখতারের সভাপতিত্বে ও প্রকল্প পরিচালক স্বপন কুমার পালের পরিচালনায় বক্তব্য দেন শিক্ষাবিদ মতীন্দ্র সরকার, স্বাবলম্বীর নির্বাহী পরিচালক বেগম রোকেয়া, জেলা প্রাথমিক শিক্ষা বিভাগের মনিটরিং কর্মকর্তা মাহবুবুল আলম, মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক একেএম শহীদুল ইসলাম, প্রতিবন্ধী গবেষক গোলাম মোস্তফা, প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক শাহানাজ পাভীন,  শিক্ষার্থী অভিভাক জাহাঙ্গীর আলম প্রমুখ।

 এছাড়াও বিভিন্ন পর্যায়ের শিক্ষা কর্মকর্তা, শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা আলোচনায় অংশগ্রহণ করেন।

 সভায় জেলার সরকারি প্রাথমিক বিদ্যালয় ও কিন্ডার গার্টেনে শিক্ষার মান এবং শিক্ষা ব্যয়ের ওপর তুলনামূলক সমীক্ষার প্রতিবেদন উপস্থাপন করেন লুৎফর রহমান। গ্লোবাল এ্যাকশন উইকের ধারণাপত্র উপস্থাপন করেন দেবজ্যোতি রায়।

আলোচনা শেষে চারটি মাধ্যমিক বিদ্যালয়ের রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার এবং উপ-আনুষ্ঠানিক প্রাথমিক বিদ্যালয় থেকে বৃত্তিপ্রাপ্ত ১১ জন শিক্ষার্থীকে সম্মাননা প্রদান করা হয়। বৈঠক শেষে একই স্থানে ‘শিক্ষা ও অধিকার’ বিষয়ক সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: