Bangla News Line Logo
bangla fonts
২৯ অগ্রাহায়ণ ১৪২৬, শুক্রবার ১৩ ডিসেম্বর ২০১৯, ৫:০৮ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় ভারতীয় গরু আটক নেত্রকোণায় বোমা হামলা মামলার সর্বশেষ নেত্রকোণায় বোমা হামলা ট্র্যাজিডির ১৪ বছর নেত্রকোণায় সাবরেজিষ্ট্রারের বিরুদ্ধে ঘুষ-দুর্ণীতির অভিযোগ অনলাইন পোর্টালের নিবন্ধন আগামী সপ্তাহ থেকে: তথ্যমন্ত্রী

লবন : নেত্রকোণায় তিন ব্যবসায়ীকে অর্থদন্ড, একজন আটক


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:3:56:10 PM11/19/2019


লবন : নেত্রকোণায় তিন ব্যবসায়ীকে অর্থদন্ড, একজন আটক

 নেত্রকোণায় গুজব ছড়িয়ে বেশি দামে লবন বেঁচায় খালিয়াজুরীতে একজনকে আটক ও কেন্দুয়ায় তিনজনকে ৯০ হাজার টাকা অর্ধদন্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত।

আটক হচ্ছেন,  খালিয়াজুরী সদরের ব্যবসায়ী হায়দার চৌধুরী। তার বাড়ি শাল্লা উপজেলার আটগাও গ্রামে।

অর্থদন্ডিত  হচ্ছেন, কেন্দুয়া উপজেলা সদরের ব্যবসায়ী এরশাদ আলী ও বৈখেরহাটি বাজারের শাহীন মিয়া ও রামপুর বাজারের মোজাহিদ মিয়া।

কেন্দুয়ায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম ও খালিয়াজুরতে আদালত পরিচালনা করেন, খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা িএ এইচ এম আরিফুল ইসলাম।

মঙ্গলবার সকাল তেকে দুপুর নাগাদ  ভ্রাম্যমান আদালত ও প্রশাসনের অভিযান   পরিচালনা করা হয়।

কেন্দুয়া থানার ওসি রাশেদুজ্জামান জানান, গুজব ছড়িয়ে কিছু অসাধু ব্যবসায়ী বেশি দামে লবন বিক্রি করছিলেন। খবর পেয়ে বাজার নিয়ন্ত্রণে আনতে সকাল থেকে দুপুর নাগাদ কেন্দুয়া সদর, বৈখেরহাটি ও রামপুর বাজারে ভ্রাম্যমান আদালত পরিচালনা করা হয়। এসময় দন্ডিতদের বেশি দামে লবন বিক্রি করতে পাওয়া যায়। এদের মধ্যে  এরশাদ আলীকে ৫০ হাজার , শাহীন মিয়াকে ২০ হাজার ও মোজাহিদ মিয়াকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়াও খালিয়াজুরী উপজেলায় গুজব ছড়িয়ে বেশি দামে লবন বেচার খবরে বাজার নিয়ন্ত্রণে অভিযান চালানো হয় বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা এএইচএম আরিফুল ইসলাম।

তিনি জানান, উপজেলার বিভিন্ন খুচরা বা পাইকারি বাজারে লবণ` র দাম বেড়েছ বলে " গুজব" ছড়িয়েছে এক শ্রেণীর অসাধু ব্যবসায়ী। এমন খবর পেয়ে হারাঞ্চলের সহজ সরল ক্রেতাসাধারণ হুড়াহুড়ি করে লবণ কিনতে ভিড় জমিয়েছে বিভিন্ন দোকানে। ক্রেতারা সর্বনিম্ন ৫ কেজি ও সর্বোচ্চ ২০ কেজি করে লবণ ক্রয় করে নিচ্ছেন। লবণ কৃত্রিম তৈরীর চেষ্টা করায় সকাল ৯ টার দিকে  খালিয়াজুরী সদর এলাকা থেকে হায়দার চৌধুরী নামে একজন ব্যবসায়ীকে  আটক করা হয়।

এ ব্যাপারে খালিয়াজুরীর থানার ওসি এটিএম মাহমুদুল হক জানান,লবণের কৃত্রিম সংকট সৃষ্টি করায় হায়দার চৌধুরী নামে এক ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: