Bangla News Line Logo
bangla fonts
১৫ ফাল্গুন ১৪২৬, বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ২০২০, ৮:২২ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
কলমাকান্দায় পাঁচগাও বাজারে জমিতে ভূয়া কবুলতের অভিযোগ করোনাভাইরাস : ভারতে প্রথম হানা বিএনপি নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে প্রশ্নবিদ্ধ করতে চায় : কাদের পুরনো প্রেমে মজেছেন জাহ্নবী সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

যুক্তরাজ্যে হামলার শঙ্কায় আতংক



যুক্তরাজ্যে হামলার শঙ্কায় আতংক

নিউজডেস্ক, বাংলানিউজলাইন ডটকম:

ব্রাসেলসে সন্ত্রাসী বোমা হামলার পর লন্ডনে আতংক বিরাজ করছে। যদিও ব্রিটিশ ক্রাইম এজেন্সি কয়েকদিন ধরে সতর্ক করে বলেছিলো যে কোন সময় লন্ডনে কয়েক দফায় বোমা হামলা করতে পারে সন্ত্রাসীরা। হামলা লন্ডনে না হলেও ব্রাসেলসের ঘটনা পুরো ইউরোপজুড়ে বিরূপ প্রভাব ফেলেছে। এতে করে বিশেষ করে ইমিগ্রেন্ট কমিউনিটিতে সতর্ক দৃষ্টি রাখছে ব্রিটেনের প্রতিরক্ষা বিভাগ।

গত ২০ মার্চ ব্রিটেনের ন্যাশনাল ক্রাইম এজেন্সি সতর্ক করেছিলো, লন্ডনে একসাথে দশটি স্থানে বোমা হামলা হতে পারে। ব্রিটেনের একজন মন্ত্রীও প্যারিসের আদলে একসাথে কয়েকটি স্থানে বোমা হামলার আশংকা করেছিলেন। আগে ব্রিটেন একসাথে কমপক্ষে তিনটি স্থানে বোমা হামলা করার জন্য প্রস্তুত ছিলো। কিন্তু নতুন সতর্কতার কারণে একসাথে দশটি এলাকায় হামলা হলেও তা মোকাবেলা করতে পারবে বলে নিজের শক্তির কথা প্রকাশ করে ব্রিটেন। যে সকালে ব্রাসেলসে হামলা হয়েছিলো সেদিনই ব্রিটেনে হামলার আশংকা করেছিলো দেশটির গোয়েন্দা সংস্থা।

ব্রাসেলসে বোমা হামলার পর পুরো ব্রিটেনে জারি রয়েছে সর্বোচ্চ সতর্কতা। সন্ত্রাসীরা ডার্টি বোম নামের একটি মারনাস্ত্র ব্যবহার করতে পারে বলে মনে করছে ব্রিটেনের নিরাপত্তা বিভাগ। এই হামলা ঠেকাতে অক্সফোর্ডশায়ারের ডিটকট আর্মি ব্যারাকে এই ধরনের বোমা হামলা মোকাবেলার জন্য প্রশিক্ষণ দেয়া হচ্ছে। ব্রাসেলসের ঘটনার পর লন্ডনে বাঙালী কমিউনিটিতে বিরাজ করছে উদ্বেগ উৎকন্ঠা।

লন্ডনের বাঙালী পাড়া টাওয়ার হ্যামলেটস এলাকায় নিরাপত্তা জোরদার করা হয়েছে। লন্ডনের নির্বাহী মেয়র জন বিগস বললেন, নিরাপত্তা নিশ্চিত করতে তিনি সংশ্লিষ্ট বিভাগের সাথে কাজ করছেন।

সচেতন মহল কমিউনিটিকে এই ধরনের পরিস্থিতি এড়াতে ধর্মীয় প্রতিষ্ঠানগুলো থেকে প্রচারণার আহবান জানালেন।

নিরাপত্তা নিশ্চিত করতে কমিউনিটিকে এক হয়ে কাজ করার আহবান জানালেন জন বিগস।

প্যারিসের পর ব্রাসেলসে বোমা হামলার পর ব্রিটেন এবং ইউরোপের ইমিগ্রেন্ট কমিউনিটি আরো এক দফায় অস্বস্তিতে পরলো।

 

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: