Bangla News Line Logo
bangla fonts
১০ অগ্রাহায়ণ ১৪২৭, মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০, ৩:৫০ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
হুমায়ূন আহমেদের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন সাম্প্রদায়িক সহিংসতা বন্ধে কঠোর পদক্ষেপ চাই- শ্যামলেন্দু পাল গৃহহীনদের জমি দানের ঘোষণা সাংসদ রেবেকার নেত্রকোণায় ধনু নদীতে অবৈধ পন্থায় মাছ আহরণ, জাল জব্দ নেত্রকোণায় বঙ্গবন্ধু কল্যাণ পরিষদের নতুন নেতৃত্বের সভা

মুক্তিযুদ্ধ,বঙ্গবন্ধু,স্বাধীনতার প্রশ্নে কোন আপস নয়-ওবায়দুল হাসান


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:।8:44:11 PM10/25/2020


মুক্তিযুদ্ধ,বঙ্গবন্ধু,স্বাধীনতার প্রশ্নে কোন আপস নয়-ওবায়দুল হাসান

মুক্তিযুদ্ধের পক্ষ অবলম্বন করাটা নিরপেক্ষতা ক্ষুন্ন করেনা।মুক্তিযুদ্ধের পক্ষ অবলম্বন করাটা আমার সাংবিধানিক দায়িত্ব। সংবিধান সংরক্ষণে  আমাদের শপথ নিতে হয়। শপথটা রক্ষা করতে হলে অবশ্যই মুক্তিযুদ্ধের পক্ষ অবলম্বন করতে হবে।

মুক্তিযুদ্ধ, বঙ্গবন্ধু, স্বাধীনতার প্রশ্নে কোন আপস নয়। এটা যদি  কোন পক্ষ হয় তাহলে আমি এই পক্ষে।

তবে বিচারের প্রশ্নে পক্ষ বিপক্ষ নেই। মামলার মেরিড অনুযায়ী বিচার হবে। 

 রবিবার সন্ধ্যায় নেত্রকোণা জেলাপরিষদের দেয়া সংবর্ধনার জবাবে  সুপ্রীম কোর্টের আপীল বিভাগের    নবনিযুক্ত বিচারপতি ওবায়দুল হাসান এসব কথা বলেন।

তিনি উন্নয়নের প্রশ্নে বলেন, সবাইকে নিয়ে একসাথে কাজ করলে উন্নয়ন হবে। এক্ষেত্রে কে কি মতের তা না দেখে, সহনশীলতার মাধ্যমে একে অপরের সাথে সকলে মিলে  কাজ করার ওপর গুরুত্বারোপ করেন।

তিনি বলেন, উন্নয়ন করতে গেলে গণতন্ত্র লাগবে। আর গণতন্ত্রের পূর্বশর্তই হচ্ছে আইনের শাসনব্যবস্থা। আইনের শাসন যদি না থাকে তাহলে দেশে গণতন্ত্র থাকবেনা। রাজনীতিতে সহনশীলতা গুরুত্বপূর্ণ। নাহলে সঠিক রাজনীতিটা থাকেনা। আর সুষ্ঠু পরিবেশে রাজনীতিটা না থাকলে নিয়ন্ত্রণের বাইরে চলে যাবে সবকিছু। দেশের সুষ্ঠু পরিবেশ, গণতন্ত্র, সবকিছু ঠিক রাখতে হলে সহনশীল রাজনীতির বিকল্প নাই। আপনাদের মাঝে সহনশীলতা বাড়িয়ে গনণতন্ত্রকে সমুন্নত রাখুন। তাহলেই আইনের শাসন কায়েম থাকবে। আর এতেই দেশের উন্নয়ন, সমৃদ্ধি হবে।

জেলা পরিষদ চেয়ারম্যান প্রশান্ত রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা পরিষদের সদস্য, বিভিন্ন উপজেলা পরিষদের জনপ্রতিনিধিরা বক্তব্য রাখেন।

এর আগে দুপুরে ও বিকালে জেলা আইনজীবী সমিতি ও নেত্রকোণা পৌরসভার পক্ষ থেকে পৃথকভাবে বিচারপতি ওবায়দুল হাসানকে সংবর্ধনা দেয়া হয়।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: