Bangla News Line Logo
bangla fonts
২৯ কার্তিক ১৪২৬, বুধবার ১৩ নভেম্বর ২০১৯, ১১:০২ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় হুমায়ূন আহমেদ’র জন্মদিনে নানা আয়োজন নেত্রকোণায় শুরু রাস উৎসব দুর্গাপুরে মুক্তি চেতনায় ৭১’র প্রথম বর্ষপূর্তিতে গুনীজন সংবর্ধনা কলমাকান্দায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী নেত্রকোনায় ড. হুমায়ুন আহমেদের ৭১ জন্ম বার্ষিকী পালিত

মানবতার সেবায় কলকাতার মনন সাহিত্য সংস্থা


বাবুলসাহা ,কলকাতা থেকে: বাংলানিউজলাইন ডটকম:11:05:39 PM09/24/2018


মানবতার সেবায় কলকাতার মনন সাহিত্য সংস্থা

কলকাতার সীমান্তবর্তী বসিরহাটের ভাদুরিয়া গ্রামে শতাধিক প্রবীণ নারী,পুরুষ ও শিশুদের অর্থনৈতিকভাবে পিছিয়েপড়া জনগোষ্ঠীর মাঝে বস্ত্র বিতরণ,খাদ্যবিতরণ,শিশুদের বস্ত্র, খাদ্য ও পড়াশুনারসামগ্রীবিতরণ করা হয়েছে।

রবিবারসন্ধ্যায় মনন সাহিত্য সংস্থা সেবা প্রদানকারী সংস্থা ভারত সেবাশ্রম সঙ্ঘ ও রামকৃষ্ণমঠ মিশন আশ্রিত সংস্থাকে নিয়ে হিন্দু মিলন সঙ্গ মাঠে এই সামগ্রী  বিতরণ করা হয়।।
এই মনন সংস্থার প্রতিষ্ঠাতা লেখক স্নেহাশীষ চক্রবর্তী যেভাবে মননসংস্থা থেকে এই প্রজন্মের লেখকক বিদের পুস্তক প্রকাশ করিয়ে দিচ্ছেন কলকাতার প্রখ্যাতপ্ রকাশনসংস্থা গুলো থেকে সেটিও একটি বিরল দৃষ্টান্ত । লেখক স্নেহাশীষ চক্রবর্তী তার ভাষণে জানিয়েছেন মানবসেবা ও আগামী প্রজন্মের কবি লেখকদেরএইভাবে সামনে এগিয়ে আসার রাস্তা তিনি দেখিয়ে যাবেন অনবরত – যেকোনও ভয় ও কুৎসাকে পিছনে ফেলেই ।
এই প্রজন্মের নবীন-প্রবীণ প্রথিতযশা কবি সাহিত্যিককে একটি মঞ্চে রেখে ও সঙ্গে যে অনুষ্ঠান সংগঠিত হল,এমন খুবএকটা দেখা যায় না আজকের দিনের সাহিত্য গোষ্ঠী গুলির মাঝে । উল্লেখ্,য ১২ ই সেপ্টেম্বর বুধবার দক্ষিনেশ্বরের কাছে ‘কোরাস’ নামকপথ শিশুদের একটি সংস্থায় গিয়ে এই মননসাহিত্য সংস্থা সেখানেও প্রায় ১০০ জন পথশিশুকে একবেলার খাদ্য দিয়েএসেছিলেন ।
এই অনুষ্ঠানে ভারত সেবাশ্রম সঙ্ঘের সাহিত্য বিষয়ক সন্ন্যাসী মহারাজ স্বামী দিব্যজ্ঞানদানন্দ তার ভাষণেও এই ধরণের কাজের ভূয়সী প্রশংসা করেছেন, মননসংস্থাকে ও তার রুপকার স্নেহাশীষচক্রবর্তী ও তার সকল সহযোগীবৃন্দকে ধন্যবাদ জানিয়েছেন।
মঞ্চে উপবিষ্ট দুইসাহিত্যএকাডেমী পুরষ্কারপ্রাপ্ত লেখক ষষ্টিপদচট্টোপাধ্যায় ও মন্দাক্রান্তা সেন তাদের ভাষণে আগামীকে উৎসাহ ও অনুপ্রেরণা দিয়েছেন তাঁদের সাবলীল কথনে ।
অনুষ্ঠানে স্নেহাশীষ চক্রবর্তীর সঙ্গে মনন পরিচালকবৃন্দ ও সহযোগীরা ছিলেনএকনিষ্ঠভাবে – তারা হলেন সঞ্চিতাচক্রবর্তী, স্মৃতিকণাভাদুড়ী, ভোলানাথদে, স্নিগ্ধাচক্রবর্তী, মৌসুমিসাহা, মিনুচক্রবর্তী, সুনীলসরকার, দীপ্তিদত্ত, কুহেলীগুহ, সোমাআইচ, দেবশ্রীভাঞ্জা, আনন্দ প্রকাশন সংস্থার কর্ণধার নিগমানন্দমণ্ডল, সোমাদ্রীসাহা, বৈশাখীচ্যাটার্জী, মোনালসিা চৌধুরী দাস প্রমুখ ।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: