Bangla News Line Logo
bangla fonts
৫ মাঘ ১৪২৬, রবিবার ১৯ জানুয়ারি ২০২০, ১২:০১ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
ক্রীড়ায় মুজিববর্ষের যত আয়োজন সাঈদ খোকনের হাতে চিঠি তুলে দিলেন ওবায়দুল কাদের বিচারের জন্য প্রস্তুত আবরার হত্যা মামলা নেত্রকোণায় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শীতবস্ত্র বিতরণ নেত্রকোণায় বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নানা আয়োজন

মহানবীর স্মৃতিবিজড়িত ১২ রবিউল আউয়াল


নিউজডেস্ক, বাংলানিউজলাইন ডটকম:1:15:52 PM11/10/2019


মহানবীর স্মৃতিবিজড়িত ১২ রবিউল আউয়াল

মহানবী হজরত মোহাম্মদ সা.-এর স্মৃতিবিজড়িত ১২ রবিউল আউয়াল আজ। পবিত্র ঈদে মিলাদুন্নবী সা. হিসেবে দিনটি বাংলাদেশে পালিত হচ্ছে। এই দিনে প্রিয়নবী সা. দুনিয়াতে আসেন এবং একই দিনে বিদায় নেন। এজন্য মুসলমানদের কাছে দিনটি বিশেষ গুরুত্ব বহন করে।

ঈদে মিলাদুন্নবী উপলক্ষে আজ সরকারি ছুটি। এ উপলক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা পৃথক বাণীতে দেশবাসীসহ মুসলিম উম্মাহ’র সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানিয়েছেন।

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে দেশের সব বিভাগ, জেলা, উপজেলাসহ সরকারি-বেসরকারি সংস্থাসমূহে হজরত মোহাম্মদ সা.-এর জীবনীর ওপর আজ থেকে পক্ষকালব্যাপী আলোচনা সভা ও মাহফিলসহ বিশেষ কর্মসূচি পালন করা হবে।  এছাড়া বায়তুল মোকাররম জাতীয় মসজিদে গতকাল থেকে শুরু হয়েছে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালা।

৫৭০ খ্রিষ্টাব্দে মক্কার কুরাইশ গোত্রের সাধারণ পরিবারে জন্ম নেন রাসুলুল্লাহ সা.। আরবি পঞ্জিকা অনুযায়ী দিনটি ছিল ১২ রবিউল আউয়াল। ৪০ বছর বয়সে তিনি নবুয়ত লাভ করেন। কুসংস্কার, অন্যায়, অবিচার ও দাসত্বের শৃঙ্খল ভাঙতে মুক্তির বার্তা আনেন মানব জাতির জন্য। মহানবী সা. দীর্ঘ ২৩ বছর এই বার্তা প্রচার করে ৬৩ বছর বয়সে ইহলোক ত্যাগ করেন। তিনি যেদিন দুনিয়া থেকে বিদায় নেন সেই দিনটিও ছিল ১২ রবিউল আউয়াল।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: