Bangla News Line Logo
bangla fonts
২১ শ্রাবণ ১৪২৭, বৃহস্পতিবার ০৬ আগস্ট ২০২০, ৭:৪৪ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
কেন্দুয়ায় সড়ক দুর্ঘটনায় অটোরিক্সা চালক নিহত কেন্দুয়ায় নানা বাড়িতে এসে পুকুরে ডুবে শিশুর মৃত্যু কেন্দুয়ায় করোনা উপসর্গ নিয়ে কবিরাজের মৃত্যু যেভাবে পালাচ্ছিলেন সাহেদ;তার বিরুদ্ধে যত মামলা শাহেদকে সাতক্ষীরা সীমান্ত থেকে ধরা হয়েছে: র‍্যাব

বিজয় শুভেচ্ছা প্রশান্ত রায়ের


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:1:33:48 PM12/16/2019


বিজয় শুভেচ্ছা প্রশান্ত রায়ের

মহান বিজয় দিবসে নেত্রকোণা জেলাবাসিকে বিজয় শুভেচ্ছা জানিয়েছেন জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রশান্ত রায়।

আজ বিজয় দিবসের সকালে এক বিবৃতিতে প্রশান্ত রায় জেলার আওয়ামী লীগ দলীয় নেতা-কর্মী, সহযোগি সংগঠনের নেতা-কর্মীসহ জেলার সর্বস্তরের মানুষকে বিজয় শুভেচ্ছা জানান।

 স্বাধীনতা যুদ্ধের শহীদদের প্রতি  শ্রদ্ধা জানিয়ে তিনি বলেছেন,“স্বাধীনতাবিরোধী শক্তি এবং তাদের বংশধর, তাদের ব্যাপারে  কোনো আপস নেই।  বাংলাদেশে এই অপশক্তিকে ওঠে দাঁড়াতে দেওয়া হবে না,  এটিই হোক আমাদের শপথ।”

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালে মুক্তি সংগ্রাম শুরুর পর ১৬ ডিসেম্বর ঢাকার তৎকালীন রেসকোর্স (এখন সোহরাওয়ার্দী উদ্যান) ময়দানে মুক্তিবাহিনী ও ভারতের পূর্বাঞ্চলীয় সেনা কমান্ডের যৌথ নেতৃত্বের কাছে আত্মসমর্পণ করেন যুদ্ধে পাকিস্তানকে নেতৃত্ব দেওয়া লেফটেন্যান্ট জেনারেল আমীর আব্দুল্লাহ খান নিয়াজী।

স্বাধীনতা যুদ্ধে বাঙালির মুক্তি এসেছিল অনেক রক্ত ঝরিয়ে, শোষণ-বঞ্চনা আর যন্ত্রণার শেষে লাখো মানুষের আত্মাহুতি ও বাংলা মায়ের আত্মদানের বিনিময়ে।

পাকিস্তানি হানাদার বাহিনী দীর্ঘ নয় মাস তাদের স্থানীয় দোসর জামায়াতে ইসলামী, মুসলিম লীগ, রাজাকার, আল-বদর, আল-শামস ও শান্তি কমিটির সহায়তায় বর্বরোচিত হত্যাযজ্ঞ চালিয়ে ৩০ লাখ বাঙালিকে হত্যা করে, দুই লাখ মা-বোনের সন্ত্রমহানি করে।

সোমবার সেই বিজয়ের ৪৮ বছর পূর্তির দিনটি পালিত হচ্ছে সরকারি-বেসরকারি নানা কর্মসূচির মধ্য দিয়ে।

সরকারের হাতে থাকা নথির তথ্য-উপাত্তের ভিত্তিতে সরকার একাত্তরের সেই স্বাধীনতাবিরোধীদের মধ্যে ১০ হাজার ৭৮৯ জনের প্রথম তালিকা বুধবার প্রকাশ করেছে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: