Bangla News Line Logo
bangla fonts
১১ মাঘ ১৪২৬, শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ৯:১২ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় বেরী বাধ নির্মাণ বন্ধের দাবিতে কৃষকদের মানববন্ধন নেত্রকোণায় একাত্তরের দালালকে ভাষাসৈনিক বানানোর অপচেষ্টার অভিযোগ সিনহাসহ ১১ জনের নামে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ ই-পাসপোর্ট প্রকল্পে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী কেন্দুয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ: প্রতিবাদে মানববন্ধন

বিজয় দিবসে নেত্রকোণার উপজেলাগুলোতে নানা আয়োজন


নিউজডেস্ক, বাংলানিউজলাইন ডটকম:2:34:52 PM12/16/2019


বিজয় দিবসে নেত্রকোণার উপজেলাগুলোতে নানা আয়োজন

যথাযোগ্য মর্যাদায় নেত্রকোণার উপজেলাগুলোতে  প্রশাসন ও বিভিন্ন সংগঠনের উদ্যোগে সোমবার মহান বিজয় দিবস পালিত হচ্ছে। এ উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসের সূচনা হয়। কুচকাওয়াজ, শরীরচর্চা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, আলোচনাসভা ,সাংস্কৃতিক পরিবেশনা। প্রতিনিধিদের পাঠানো প্রতিবেদন--

মদন : কেন্দ্রীয় স্মৃতি সৌধে উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, পৌরসভা,আওয়ামী লীগ ও সহযোগিসংগঠন, বিএনপি ও সহযোগী সংগঠন, জাতীয় পার্টি, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান,সামাজিক ও সাংস্কৃতিক প্রতিষ্ঠান পুস্পস্তক অর্পণ করেন।  জাহাঙ্গীরপুর সরকারি  টি আমিন পাইলট উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, বিভিন্ন দপ্তর ও শিক্ষা প্রতিষ্ঠান শরীরচর্চা ও  কুচকাওয়াজ প্রদর্শন করে। উপজেলা নির্বাহী অফিসার মোঃ ওয়ালীউল হাসানের সভাপতিত্বে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা হাবিবুর রহমান, অধ্যক্ষ মোঃ শফিকুল ইসলাম, আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুল কদ্দুছ, পৌর মেয়র আব্দুল হান্নান তালুকদার শামীম, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল বাশার খান এখলাছ প্রমূখ।

 পূর্বধলা :

বিজয় দিবসের কুচকাওয়াজে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ওয়ারেসাত হোসেন বেলাল বীরপ্রতীক । এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে কুলসুম সহ স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

কেন্দুয়া :

উপজেলা প্রশাসন , আওয়ামীলীগ, কেন্দুয়া প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন শহীদ বেদিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানায় শহীদদের।

সকালে কুচকাওয়াজ ও শরীরচর্চায় অংশ নেয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান। সেখানে উপস্থিত চিলেন, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা আল ইমরান রুহুল ইসলাম।সকালে দলীয় কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল কাদির ভুইয়া, সাধারণ সম্পাদক ও কেন্দুয়া পৌরসভার মেয়র আসাদুল হক ভুইয়া। দুইদিন ব্যাপী কেন্দুয়া প্রেসক্লাবের কর্মসূচির মধ্যে আলোচনাসভা, সাংস্কৃতিক পরিবেশনা, ক্লাবভবনও প্রাঙ্গণ সজ্জিতকরণসহ নানা আয়োজন। আলোচনাসভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাব সভাপতি আব্দুল কাদির ভুইয়া, সাধারণ সম্পাদক লিয়াকত আলী চৌধুরী কাজলসহ অন্যরা।

কবি রওশন ইজদানী একাডেমী :

যে চেতনা নিয়ে অর্জিত হয়েছে স্বাধীনতা, সেই চেতনা জাগ্রত থাকুক চিরকাল,  স্লোগানের কেন্দুয়া উপজেলায় প্রখ্যাত কবি রওশন ইজদানী একাডেমী(উচ্চ বিদ্যালয়) কর্তৃক  বিজয় দিবস উদযাপন হয়।

স্থানীয় চেয়ারম্যান ও অত্রবিদ্যালয়ের সভাপতি মোহাম্মদ মজিবুর রহমান বাবলু`র  সভাপতিত্বে এবং সহকারী শিক্ষক অামিরুল ইসলাম তালুকদার`র পরিচালনায় বিভিন্ন আঙ্গিকে দিবসটি পালিত হয়েছে।

বিদ্যালয় পরিচালায় পরিষদের পক্ষে বক্তব্য রাখেন অালমগীর কবির,ইউনিয়ন অাওয়ামী লীগের সভাপতি ও সিনিয়র শিক্ষক ফজলুল হক সেলিম,সার্বিকভাবে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক জাহাঙ্গীর কবিরসহ এবং সম্মানিত ব্যাক্তিবর্গ। তাছাড়াও উপস্থিত ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটি,দাতা সদস্য ও বিদ্যালয়ের শিক্ষক,শিক্ষিকাবৃন্দ,শিক্ষার্থীবৃন্দ প্রমূখ। পরিশেষে বিভিন্নসূচিতে শিক্ষার্থীরা অংশ করে এবং বিজয়ীদের মাঝে অতিথীদের হাতে পুরস্কার বিতরণ করা হয়।

 

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

জাতীয় -এর সর্বশেষ