Bangla News Line Logo
bangla fonts
১২ মাঘ ১৪২৭, মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১, ১:১৩ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
গৃহহীনদের লাঞ্ছনা দিনের অবসান কেন্দুয়া-মোহনগঞ্জে নৌকার বিপুল জয়ে প্রশান্ত’র অভিনন্দন নেত্রকোণা পৌরসভা: ইভিএমের ভোটে ৬৬ প্রার্থীতা মোহনগঞ্জ পৌরসভায় আ. লীগ প্রার্থী জয়ী কেন্দুয়া পৌরসভা আবারো আ. লীগের দখলে

বাবা-মায়ের পাশে অন্তিম শয়ানে আবদুল হান্নান খান


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:7:28:47 PM11/30/2020


বাবা-মায়ের পাশে অন্তিম শয়ানে আবদুল হান্নান খান


মুক্তিযুদ্ধকালীন সংঘটিত মানবতাবিরোধী অপরাধের বিচারের জন্য গঠিত আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার প্রধান সমন্বয়ক আবদুল হান্নান খানের দাফন সম্পন্ন হয়েছে।

আজ সোমবার বিকেল পৌনে ৫টার দিকে নিজ গ্রাম নেত্রকোণার পূর্বধলা উপজেলার খলিশাউড় খান পাড়ায় পারিবারিক কবরস্থানে বাবা, মায়ের পাশে এই বীর মুক্তিযোদ্ধাকে সমাহিত করা হয় বলে জানান, পরিবারের পক্ষে দাফন কাজ সম্পন্নের তদারককারি আলী আহম্মেদ খান আইয়োব।

আলী আহম্মেদ খান আইয়োব জানান, খলিশাউড় গ্রামে দাফনের পূর্বে নেত্রকোণা জেলা প্রশাসক কাজি মো: আব্দুর রহমান ও পুলিশ সুপার আকবর আলী মুনসী গার্ড অব অনার দিয়ে রাষ্ট্রীয় মর্যাদা দেন।

এর আগে  দুপুরে তার মরদেহ পূর্বধলা জেএম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে মাঠে এসে পৌঁছলে হাজারো মানুষ সমবেত হন। তার শববাহী গাড়িতে  আওয়ামীলীগের পক্ষে পুষ্পস্তবক অর্পণ করেন আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

এছাড়া উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, পূর্বধলা প্রেসক্লাবসহ বিভিন্ন সংগঠন পুষ্পস্তবক অপর্ণ করে। সেখানে বিকেলে সাড়ে তিনটায় দ্বিতীয় জানাযা ও বিকেল সাড়ে চারটায় খলিশাউড় সরকারি বিদ্যালয় মাঠে তৃতীয় জানাযা শেষে পারিবারিক করবস্থানে তাকে দাফন করা হয়।

এর আগে সকাল ১০টায় রাজারবাগ পুলিশ লাইনে প্রথম জানাযা অনুষ্ঠিত হয়।

তিনি করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গতকাল রবিবার দুপুরে ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধী অবস্থায় মারা যান। মৃত্যুকালে তিনি স্ত্রী, ১ ছেলে ও ১ মেয়েসহ বহু গুণগ্রাহী রেখে গেছেন।

২০০১ সালে পুলিশের অতিরিক্ত ডিআইজি হিসেবে অবসরে যাওয়ার পর হান্নান খানকে  ২০১১ সালের ১২ জানুয়ারি  আইজিপি পদমর্যাদায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের তদন্ত সংস্থার সমন্বয়ক হিসেবে নিয়োগ দেওয়া হয়।

পুলিশ বিভাগের চৌকস এই কর্মকর্তা এর আগে বঙ্গবন্ধু হত্যা ও জেলহত্যা মামলার তদন্তেও প্রধান সমন্বয়কের দায়িত্ব পালন করেন।

১৯৭২ সালে তিনি পুলিশ বিভাগে এএসপি পদে যোগ দেন। এর আগে বিভিন্ন কলেজে তিনি ইংরেজি বিভাগে শিক্ষকতা করেন।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: