Bangla News Line Logo
bangla fonts
৩১ ভাদ্র ১৪২৬, সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১২:২৪ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
প্রশাসন সেই নারীর দায়িত্ব নেয়ার পর চিকিৎসা শুরু পূর্বধলায় আলোর ফেরিওয়ালা বিদুৎসংযোগ:১২৬ বাড়ি আলোকিত নেত্রকোণায় বাউল সাধক রশিদ উদ্দিনের স্মরণ উৎসব নেত্রকোণায় দুর্গাপুজা উদযাপনে সভা গাড়ি উল্টে এসপিসহ আহত ৩, গানম্যান নিহত

পটমঞ্জুরীর বাচিক অনুষ্ঠান ‘‘আমার পরান যাহা চায়’’


বাবুল সাহা, কলকাতা থেকে: বাংলানিউজলাইন ডটকম:


পটমঞ্জুরীর বাচিক অনুষ্ঠান ‘‘আমার পরান যাহা চায়’’

কলকতার পশ্চিমবঙ্গ বাংলা একাডেমিতে সাংস্কৃতিক সংগঠন পটমঞ্জুরীর আয়োজনে অনুষ্ঠিত হল ‘বাচিক অনুষ্ঠান’ ‘‘আমার পরান যাহা চায়’’।

শনিবার সন্ধ্যায় পটমঞ্জুরী সাংস্কৃতিক সংগঠনের পরিচালক অদিতী শীলের গানের মাধ্যমে অনুষ্ঠানের উদ্বোধন হয়।

কবিতা গান ও নাটকে ছিল অনুষ্ঠানটি প্রানবন্ত।

মোট ছয়টি শ্রুতি নাটকে সাজানো ছিল এই বাচিক অনুষ্ঠান। পার্থ বোস ও রাতুলা বোসের পরিবেশনায় ছিল ‘চোখের জলে লাগলো জোয়াড়’।

  শ্রুতিছন্দ বহরমপুর নিবেদন করলেন জয় গোস্বামীর লেখা অবলম্বনে নাটক ‘যেখানে মলøার নামে’।  চেতনার প্রয়াস নিবেদিত ছিল ‘যখন বৃষ্টি নামলো’।

পটমঞ্জুরী নিবেদিত তিনটি নাটক পরিবেশিত হয়। বিখ্যাত বেতার ব্যাক্তিত্ব দীপংকর সেন এর নির্দেশনায় ‘শঙ্খচিল’ নাটক পরিবেশিত হয়। সৃজনে ছিলেন দীপংকর সেন, বিপ্লব গঙ্গোপাধ্যায় ও অদিতী শীল। বিখ্যাত বাচিক শিল্পী কাজল সুরের নির্দেশনায় ‘সবুজ দ্বীপ’ নাটক পরিবেশিত হয়। অভিনয়ে ছিলেন কাজল সূর ,বিপ্লব গঙ্গোপাধ্যায় ও অদিতী শীল। অভিনয় দক্ষতায় সবকটি নাটকই অত্যন্ত মনোগ্রাহী হয়ে ওঠে। পটমঞ্জুরির তরফে বাচিক জগতের বাইরে  কিছু ব্যাক্তিকে সম্মানিত করা হয় এই অনুষ্ঠানে তারা হলেন অনামিকা গাঙ্গুলী,দিব্যেন্দু শীল, নীতা সামন্ত দে ও সুব্রত সরকার। অনুষ্টানটি সার্বিক সঞ্চালনায় ছিলেন আত্রেয়ী ভট্রাচার্য্য।

 

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: