Bangla News Line Logo
bangla fonts
১৭ চৈত্র ১৪২৬, বুধবার ০১ এপ্রিল ২০২০, ১০:০৭ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
চীনে আবার বিদেশী প্রবেশে নিষেধাজ্ঞা দেশে নতুন আক্রান্ত নেই, ৪ জন সুস্থ মিরপুরে বাসায় আগুন, নিহত ৩ মানুষ এ যুদ্ধেও বিজয়ী হবে -প্রশান্ত কুমার রায় করোনা:নেত্রকোণায় সেনাসদস্য, রেডক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের প্রচারণা

নয়জন হাসপাতালে আইসোলেশনে


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:2:50:53 PM03/14/2020


নয়জন হাসপাতালে আইসোলেশনে

ইতালি থেকে আসা ১৪২ বাংলাদেশির মধ‌্যে কারও শরীরে করোনা ভাইরাসের কোনো উপসর্গ নেই বলে জানিয়েছে জাতীয় রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। মহামারী আকারে ছড়িয়ে পড়া করোনাভাইরাসে ভয়াবহভাবে আক্রান্ত দেশ ইতালির রোম থেকে ঢাকায় ফেরা ১৪২ জন বাংলাদেশিকে আশকোনা হজ ক্যাম্পে নিয়ে যাওয়া হয়েছে। এছাড়া এখন পর্যন্ত নয়জন হাসপাতালে আইসোলেশনে আছেন।

শনিবার সকাল সোয়া ১০টায় মহাখালীতে আইইডিসিআর কার্যালয়ে প্রতিষ্ঠানটির পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

সেব্রিনা জানান,  গেল ২৪ ঘণ্টায় করোনা আশঙ্কায় ২৪ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যদিও কেউ শনাক্ত হয়নি‌।  এছাড়া চারজনকে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা আছে। করোনা আক্রান্ত তিন জনের এক জন ছাড়পত্র নিয়ে বাড়ি চলে গেছেন। দুই দুইবার পরীক্ষার পর নেগেটিভ আসায় অন্য একজন ছাড়পত্র নিয়ে বাড়ি চলে যাওয়ার প্রস্তুতি নিলেও শেষমেশ পারিবারিক কারণে তিনি বাড়িতে যেতে না চাওয়ায় এখনও হাসপাতালেই আছেন। বাকি একজনের পরীক্ষার টেস্টেও ফলাফলে করোনা নেগেটিভ এসেছে।

ইতালি থেকে দেশে ফেরা বাংলাদেশিদের প্রসঙ্গে তিনি বলেন, ইতালি থেকে দেশে ফেরা ১৪২ জন হাজী ক্যাম্পে অবস্থান করছেন। তাদের প্রাথমিকভাবে পরীক্ষা করা হয়েছে। তাদের সঙ্গে কথাবার্তা বলে বিস্তারিত জেনে ও দরকারি পরীক্ষানিরীক্ষার পর পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: