Bangla News Line Logo
bangla fonts
১২ মাঘ ১৪২৭, মঙ্গলবার ২৬ জানুয়ারি ২০২১, ২:৪৩ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
গৃহহীনদের লাঞ্ছনা দিনের অবসান কেন্দুয়া-মোহনগঞ্জে নৌকার বিপুল জয়ে প্রশান্ত’র অভিনন্দন নেত্রকোণা পৌরসভা: ইভিএমের ভোটে ৬৬ প্রার্থীতা মোহনগঞ্জ পৌরসভায় আ. লীগ প্রার্থী জয়ী কেন্দুয়া পৌরসভা আবারো আ. লীগের দখলে

নেত্রকোণায় মদন পৌরসভার ভোট গ্রহণ চলছে


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:11:31:15 AM12/28/2020


নেত্রকোণায় মদন পৌরসভার ভোট গ্রহণ চলছে

নেত্রকোণায় প্রথম ধাপে মদন পৌরসভা নির্বাচনে শান্তিপূর্ণ ভোট গ্রহণ চলছে। সকাল থেকেই কেন্দ্রগুলোতে ব্যপকহারে ভোটারের উপস্থিতি লক্ষ্য করা গেছে।

নির্বাচনে মেয়র পদে ৬ জন এবং সংরক্ষিত ও সাধারণ আসন মিলিয়ে ৪০ জন প্রার্থী প্রতিদ্বন্ধিতা করছেন।

সোমবার সকাল ৮টায় ৯টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ শুরু হয়। শীতের মধ্যে সকালে ভোটগ্রহণ শুরুর সাথে সাথেই ভোটাররা ভোট দিতে শুরু করেন।

জাহাঙ্গীরপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে ভোট দিতে ভোটারের  দীর্ঘ লাইন  ।

 কেন্দ্রটির প্রিজাইডিং কর্মকর্তা  মাসুদ করিম সিদ্দিকী জানান, এই কেন্দ্রে ১২১৯ জন ভোটার রয়েছেন।ভোট শুরুর সাথে সাথে ভোটারের ব্যাপক উপস্থিতি । প্রথম ঘন্টায় ১৪৮টি ভোট পড়েছে। তারা শা্ন্তিপূর্ণভাবে ভোট দিচ্ছেন। কেন্দ্রের অবস্থা খুবই ভাল। ভোটারেরা উৎসাহের সাথে তাদের ভোট দিচ্ছেন বলেন তিনি।

এই কেন্দ্রে ভোট দিয়ে কেন্দ্র বেড়িয়ে এসেছেন নারী ভোটার আয়েশা আক্তার। তিনি বলেন, ইভিএমে জীবনে পয়লা ভোট দিছি। খুউব সোজা   ভোট দিছি। কুনু ঝামেলা অইছেনা।একই কেন্দ্রে ভোট দিয়েছেন রীণা আক্তার। তিনি বলেন,কেন্দ্রের  ভিতরে  ভোট দেয়নের  পরিবেশ ভালা। কুরু বেজাল নাই। ভোট যে দিছি বেগ পায়ন লাগছে না।

শহীদ স্মরণীকা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রেও ভোটারের উপস্থিতি অনেক।

কেন্দ্রটির প্রিজাইডিং কর্মকর্তা  রায়হানুল হক জানান,কেন্দ্রটিতে ৩ হাজার ২৭২টি ভোট রয়েছে। এর মধ্যে সকাল পৌনে ১১টা নাগাদ ৩৫২টি ভোট পড়েছে। ভোটারেরা শা্ন্তিপূর্ণভাবেউৎসাহের সাথে তাদের ভোট দিচ্ছেন বলেন তিনি।

এই কেন্দ্রে ভোট  দিয়েছেন আব্দুল করিম। তিনি বলেন, ইভিএমে যন্ত্র দিয়া ভোট দিছি।আগে ভাবছিলাম কেমনে ভোট দিয়াম। গিয়া দেখি ভোট দেয়ন সোজা।  একই কেন্দ্রে ভোট দিয়েছেন রমিজ উদ্দিন। তিনি বলেন,কেন্দ্রের  ভিতরটায়   ভালা পরিবেশ। সবকিছুই ঠিকঠাক।বেজাল নাই।  ভোট দিছি। বালা লাগতাছে।

 

মদন উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রির্টানিং কর্মকর্তা মো. রফিকুল ইসলাম  সকাল ৯টা নাগাদ জানান, এখনও পর্যন্ত শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ চলছে। ভোটারদের উপস্থিতি নিয়ে তিনি বলেছেন, সকালেই শীত উপেক্ষা করে  ভোটারেরা কেন্দ্রে আসছেন। ভোট দিচ্ছেন।

তিনি জানান,প্রিজাইডিং, সহকারি প্রিজাইডিং ও পুলিং কর্মকর্তা মিলিয়ে ১২০জন ভোট গ্রহণের কাজে নিয়োজিত আছেন।ভোট গ্রহণ নির্বিঘ্নে ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানে ৯জন নির্বাহী হাকিম, একজন বিচারিক হাকিমের পাশাপাশি পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করছেন।

মদনে ১২ হাজার ৮৪১ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করছেন। এর মধ্যে ৬ হাজার ৩২৪ জন পুরুষ ও ৬ হাজার ৫১৭ জন নারী ভোটার রয়েছেন।

প্রতিদ্বন্ধি মেয়র প্রার্থীদের মধ্যে রয়েছেন, আওয়ামী লীগের নৌকা সাইফুল ইসলাম, বিএনপির এনামুল হক,স্বতন্ত্র প্রার্থী সাবেক মেয়র দেওয়ান মোদাচ্ছের হোসেন,বিএনপির বিদ্রোহী প্রার্থী মাশফিকুর রহমান, লাঙ্গল প্রতীকের ক্ষুদিরাম দাস আর ওলামা ঐক্য পরিষদের  মো. আবদুর রউফ ।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: