Bangla News Line Logo
bangla fonts
১১ কার্তিক ১৪২৭, সোমবার ২৬ অক্টোবর ২০২০, ১০:০৫ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
মুক্তিযুদ্ধ,বঙ্গবন্ধু,স্বাধীনতার প্রশ্নে কোন আপস নয়-ওবায়দুল হাসান নেত্রকোণায় মহাষ্টমীতে কুমারী পূজা অনুষ্ঠিত “ কখন যে কি অইয়া যায় বলা যায় না ” কথাসাহিত্যিক খালেকদাদ চৌধুরীর প্রয়াণ দিবসে আলোচনা সরকারি কলেজে বেসরকারি কর্মচারীদের চাকুরী রাজস্বখাতের দাবী

নেত্রকোণায় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো, প্রথম দিনেই ভাল সাড়া


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:2:42:14 PM10/04/2020


নেত্রকোণায় ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো, প্রথম দিনেই ভাল সাড়া
ছবি : সুজন চৌধুরী

নেত্রকোণায় করোনা পরিস্থিতির মধ্যে পক্ষকালব্যাপী শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর প্রথম দিনেই অভূতপূর্ব সাড়া মিলেছে বলে জানিয়েছেন স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহসান কবীর রিয়াদ জানান, সদর উপজেলায় ৬ থেকে ১১ মাস বয়সের ৪ হাজার ৬৪৮জন আর ১২ থেকে ৫৯ মাস বয়সের ৩৮ হাজার ৯৯৩জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। সদরে ২৮৮ টিকাদান কেন্দ্রে এই ক্রাপসুল খাওয়ানো হচ্ছে। আজ সদরের ৮ ইউনিয়নের ২৪ টি ব্লকে ভিটামিন ক্যাপসুল খাওযানো হচ্ছে। সকাল থেকেই নির্দিষ্ট করা পয়েন্টগুলোতে স্বাস্থ্যবিধি মেনে অভিবাবকেরা তাদের শিশুদের নিয়ে আসছেন। দুপুর দেড়টা নাগাদ লক্ষ্যের ৮০ ভাগ শিশুই ভিটামিন এ ক্যাপসুল খেয়েছে। কর্মসূচি ভালভাবে চলছে। স্বেচ্ছাসেবী ও স্বাস্থ্যকর্মীরা সর্বোচ্চ চেষ্টা করছে।এই ধারা অব্যাহত থাকলে পনের দিনের মধ্যে ভিটামিন এ ক্যাপসুল ক্যাম্পেইন শতভাগ সফল হবে।
রবিবার সকালে নেত্রকোণা সদর আধুনিক হাসপাতালে শিশুদের ভিটামিন এ ক্যাপসুল খাইয়ে সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের উদ্বোধন করেন।
এ সময় সিভিল সার্জন তাজুল ইসলাম, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আহসান কবীর রিয়াদসহ স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
সিভিল সার্জন জানান, জেলায় ৬ থেকে ১১ মাস বয়সের ও ১২ থেকে ৫৯ মাসের মোট ৩ লাখ ৭০ হাজার ৯২৯ শিশুকে নীল ও লাল রংয়ের ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে। এই ক্যাম্পেইন সফল করতে স্বাস্থ্য বিভাগের কর্মী ও স্বেচ্ছাসেবী মিলিয়ে ৪ হাজার ৫২৮ জন কাজ করছেন।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: