Bangla News Line Logo
bangla fonts
৪ ভাদ্র ১৪২৬, সোমবার ১৯ আগস্ট ২০১৯, ৩:০৮ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
জানিয়ার চর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নানা অনিয়মের অভিযোগ নেত্রকোণায় পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু কেন্দুয়ায় জমি চাষের সময় বজ্রপাতে কৃষকের মৃত্যু কেন্দুয়ায় বিলে বেড়াতে গিয়ে নৌকা ডুবে শিশুর মৃত্যু নেত্রকোণায় কেরাম খেলা নিয়ে পিটুনিতে যুবক নিহত

নেত্রকোণায় বন্যা আরো বাড়ছে,শিশুর মৃত্যু, দুর্গত এলাকা ঘোষণার দাবি


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:2:45:38 PM07/16/2019


নেত্রকোণায় বন্যা আরো বাড়ছে,শিশুর মৃত্যু, দুর্গত এলাকা ঘোষণার দাবি

 
অবিরাম বর্ষণ আর পাহাড়ি ঢলে নেত্রকোণায় বন্যার বিস্তৃতি বেড়েই চলেছে।নতুন করে প্লাবিত হয়েছে আরো ৫ উপজেলার নিম্নাঞ্চল।এরই মধ্যে জেলায় ২২৯ টি প্রাথমিক বিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে।বন্যার ভয়াবহতায় দুর্গত এলাকা ঘোষণার দাবি জানান, নেত্রকোণা-১ আসনের সাংসদ মানু মজুমদার।

 সোমবার রাতে বাড়ির সামনে বন্যার পানিতে ডুবে কলমাকান্দার নানিয়া গ্রামের উজ্জ্বল মিয়া নামে  এক শিশু মারা গেছে।

 বন্যার্ত, জনপ্রতিনিধি ও স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা জানিয়েছেন, সোমেশ্বরী, কংশ, উব্ধাখালি, ধনুর পানি বেড়েই চলেছে। এতে করে জেলার দুর্গাপুর, কলমাকান্দা, বারহাট্রার পাশাপাশি নতুন করে নেত্রকোণা সদর, পুর্বধলা, আটপাড়া, মোহনগঞ্জ ও খালিয়াজুরী উপজেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। পানিবন্দি ৪ শতাধিক গ্রামে আছেন লক্ষাধিক মানুষ। জেলা ও স্থানীয় প্রশাসন প্রয়োজনীয় ত্রান দেয়ার দাবি করলেও বন্যার্তদের পাশাপাশি নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মানু মজুমদারও বলেছেন, ত্রাণ অপ্রতুল।

ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মোহাম্মদ আরিফুল ইসলাম জানান,  এ পর্যন্ত বরাদ্দের ৫০ মেট্রিক টন চাউল আর ১৫০০ প্যাকেট শুকনো খাবার বিতরণ করা হচ্ছে।

 কলমাকান্দার পাঁচকাটরা আশ্রয় কেন্দ্রে ত্রাণ বিতরণের সময় সাংবাদিকদের কাছে  নেত্রকোণা -১ আসনের সংসদ সদস্য  মানু মজুমদার বলেন, কলমাকান্দা, দুর্গাপুরে বন্যা পরিস্থিতির খুবই খারাপ। এলাকাকে দুর্গত এলাকা ঘোষণা করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, এখন নাগাদ যে ত্রাণ দেয়া হয়েছে তা খুবই স্বল্প। এতো অল্প ত্রাণ দিয়ে শিবিরে আশ্রয় নেয়া  ও বন্যায় কবলিত কলমাকান্দাতেই প্রায় ১৫ হাজার মানুষকে বাঁচিয়ে রাখা কঠিন।

এদিকে নেত্রকোণা সদর উপজেলায় বন্যা কবলিত এলাকায় এনআই খান ফাউন্ডেশনের উদ্যোগে মৎস্য ও পশুসম্পদ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরুর পত্নী দীনা আশরাফ বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ করেছেন।

নেত্রকোণা জেলা পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: আক্তারুজ্জামান জানান, সোমবার দুপুর ১২টার দিকে কংশ নদের জারিয়া পয়েন্টে বিপৎসীমার ৭২ সেন্টিমিটার ওপর দিয়ে ও উব্ধাখালি নদীর পানি বিপৎসীমার ১২ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: