Bangla News Line Logo
bangla fonts
৪ ভাদ্র ১৪২৬, সোমবার ১৯ আগস্ট ২০১৯, ২:৫২ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
জানিয়ার চর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নানা অনিয়মের অভিযোগ নেত্রকোণায় পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু কেন্দুয়ায় জমি চাষের সময় বজ্রপাতে কৃষকের মৃত্যু কেন্দুয়ায় বিলে বেড়াতে গিয়ে নৌকা ডুবে শিশুর মৃত্যু নেত্রকোণায় কেরাম খেলা নিয়ে পিটুনিতে যুবক নিহত

নেত্রকোণায় ডেঙ্গু:স্বেচ্ছাসেবায় সপ্তাহব্যাপী পরিস্কার অভিযান শুরু


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:1:09:12 PM08/05/2019


নেত্রকোণায় ডেঙ্গু:স্বেচ্ছাসেবায় সপ্তাহব্যাপী পরিস্কার অভিযান শুরু

নেত্রকোণায় ডেঙ্গু জীবাণু বাহিত এডিস  মশা ঠেকাতে একটি সংগঠনের উদ্যোগে   স্বেচ্ছাসেবকেরা সপ্তাহব্যাপী পরিস্কার পরিচ্চন্ন অভিযান শুরু করেছেন।

সোমবার সকালে স্থানীয় মিতালী সংঘের আয়োজনে সংগঠনটির কার্যালয় প্রাঙ্গণে এই অভিযান উদ্বোধন করেন, জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

পরে শহরের বিভিন্ন বাজার ও জনবহুল স্থানে সচেতনতা কার্যভক্রম ও পাড়া মহল্লায় পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে অংশ নেন, পুলিশ সুপার আকবর আলী মুন্সী ,  অতিরিক্ত পুলিশ সুপার এসএম আশরাফুল আলম,মিতালী সংঘের সাধারণ সম্পাদক শাহ রফিকুর রহমান, নেত্রকোণা সাহিত্য সমাজের সভাপতি কামরুজ্জামান চৌধুরী, সাধারণ সম্পাদক সাইফুল্লাহ এমরান, মিতালী সংঘের সাবেক  সাধারণ সম্পাদক এটিএম এ রাজ্জাকসহ শতাধিক স্বেচ্ছাসেবক।

জেলা প্রশাসক মঈনউল ইসলাম বলেন, এখন নাগাদ নেত্রকোণায় ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে। নতুন করে আক্রান্তের সংখ্যা কমে আসছে। তবে সামনে ঈদে ঢাকা থেকে লোকজন আসবেন নেত্রকোণায়। তাই সচেতন থাকতে হবে সবাইকে। তিনি আহবান জানিয়ে বলেন, “যার যার বাড়ি-ঘর ও আঙ্গিণা পরিস্কার পরিচ্ছন্ন রাখুন। কোথাও পানি জমিয়ে রাখবেন না।” জেলার হাসপাতালগুলো ডেঙ্গু রোগিদের প্রয়োজনীয় চিকিৎসা দিয়ে যাচ্ছে এবং পরবর্তী যেকোন অবস্থা মোকাবেলায় প্রস্তুত রয়েছে।

মিতালী সংঘের সাধারণ সম্পাদক শাহ রফিকুর রহমান বলেন, শহরে সাতদিনের এই কর্মসূচি শেষ হবে ঈদের দিন। এই দিনগুলোতে স্বেচ্ছাসেবায় শহর জুড়ে পরিস্কার পরিচ্ছন্নতার পাশাপাশি সচেতনতা কার্যক্রম চালানো হবে।

সিভিল সার্জন তাজুল ইসলাম জানান, নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে তিনজন ডেঙ্গু আক্রান্ত রোগি ভর্তি রয়েছেন। এছাড়া এ নাগাদ জেলায় ১৮জন ডেঙ্গু রোগীকে সনাক্ত করা হয়েছে। আক্রান্তরা সবাই ঢাকা থেকে জীবাণু বহন করে এসেছেন বলে জানান সিভিল সার্জন।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: