Bangla News Line Logo
bangla fonts
১৩ ফাল্গুন ১৪২৬, মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০, ৩:৩৮ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
কলমাকান্দায় পাঁচগাও বাজারে জমিতে ভূয়া কবুলতের অভিযোগ করোনাভাইরাস : ভারতে প্রথম হানা বিএনপি নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে প্রশ্নবিদ্ধ করতে চায় : কাদের পুরনো প্রেমে মজেছেন জাহ্নবী সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

নেত্রকোণায় একাত্তরের দালালকে ভাষাসৈনিক বানানোর অপচেষ্টার অভিযোগ


মলয় রঞ্জন সরকার, বাংলানিউজলাইন ডটকম:1:46:22 PM01/23/2020


নেত্রকোণায় একাত্তরের দালালকে ভাষাসৈনিক বানানোর অপচেষ্টার অভিযোগ

নেত্রকোণায় সদর উপজেলার মহাদেবপুর গ্রামের আবুল হোসেনকে  ভাষাসৈনিক বানানোর অপচেষ্টার অভিযোগ এনে  মানববন্ধন কর্মসূচি পালনের পাশাপাশি  স্মারকলিপি প্রদান করেছেন এলাকার মানুষ। কর্মসূচি পালনকারীদের অভিযোগ, আবুল হোসেন  একাত্তরে পাকিস্থানের দালাল হিসেবে এলাকায় বিতর্কিত ভুমিকা রেখেছেন।

বৃহস্পতিবার সকালে জেলা প্রেসক্লাবের সামনের সড়কে ঘন্টাব্যাপী ভাষাসৈনিক, মুক্তিযোদ্ধা ও মুক্তিযুদ্ধের পক্ষের শক্তি এবং সচেতন মহলের ব্যানারে এই কর্মসূচি পালিত হয়।
মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন, ভাষাসৈনিক হাফিজুর রহমান, মুক্তিযোদ্ধা আইয়োব আলী, মুক্তিযোদ্ধার সন্তান ওমর ফারুখসহ অন্যরা।
বক্তারা অভিযোগ করে বলেন, আবুল হোসেন একজন চিহ্নিত স্বাধীনতাবিরোধী পাক দালাল। আগামী ২৫ জানুয়ারি আবুল হোসেনকে ভাষাসৈনিক উল্লেখ করে একটি কলেজ ও লোক সাহিত্য একাডেমি নামে প্রতিষ্ঠানের উদ্বোধন করার পাঁয়তারা করছে তার ছেলে ইকবাল হাসান তপু। এ ধরণের স্পর্ধিত অপচেষ্টা প্রতিহত করতে মুক্তিযুদ্ধের পক্ষের সবাইকে আহবান জানান বক্তারা।

শেষে জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দেন মানববন্ধনকারীরা।

মানববন্ধনে ভাষাসৈনিক মুক্তিযোদ্ধা, মুক্তিযোদ্ধার সন্তানসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ অংশ নেন।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: