Bangla News Line Logo
bangla fonts
১১ মাঘ ১৪২৬, শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ৫:০৮ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় বেরী বাধ নির্মাণ বন্ধের দাবিতে কৃষকদের মানববন্ধন নেত্রকোণায় একাত্তরের দালালকে ভাষাসৈনিক বানানোর অপচেষ্টার অভিযোগ সিনহাসহ ১১ জনের নামে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ ই-পাসপোর্ট প্রকল্পে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী কেন্দুয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ: প্রতিবাদে মানববন্ধন

নেত্রকোণায় সাঁতার প্রতিযোগিতা ***



নেত্রকোণায়  সাঁতার প্রতিযোগিতা ***

নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:

 বিশ্বমানের সাতারু গড়ার প্রশিক্ষণের জন্যে সাতারু বাছাই করতে নেত্রকোণায় শিক্ষার্থীদের নিয়ে সাঁতার প্রতিযোগিতা হয়েছে।

রবিবার দুপুরে শহরের চন্দ্রনাথ কলেজের পুকুরে সাঁতারের এই প্রতিযোগিতা হয়।        

  বাংলাদেশ সুইমিং ফেডারেশন ও নৌবাহিনীর যৌথভাবে ‘সেরা সাঁতারুর খোঁজে বাংলাদেশ’প্রতিপাদ্য বিষয়ে সাঁতারু অন্বেষণ প্রতিযোগিতার  আয়োজন করে ।

নৌ-বাহিনীর কমান্ডার এস.এম. মাহমুদুর রহমান পিএসসি সাঁতার প্রতিযোগিতার উদ্বোধন করেন। এসময় লে.কমান্ডার এম.নাইমূল হক, বাংলাদেশ সুইমিং ফেডারেশনের যুগ্ম সম্পাদক আমিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

 প্রতিযোগিতায় বিভিন্ন স্কুলের ২শ ২৫ জন  ছাত্র-ছাত্রি অংশ নেয়। এদের মধ্যে ১১-১২ , ১৩-১৫, ১৬-১৭ ও ১৮ থেকে তদুর্ধ বয়সীদের ৪ ভাগে প্রতিযোগিতা নেয়া হয়।  প্রতিযোগিদের মধ্য থেকে  ২৫ জনকে পরবর্তী পর্বের জন্য বাছাই করা হয়

বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সহ-সভাপতি আব্দুল মান্নান জানান, দেশের ৬৪ জেলা থেকে সাতারু বাছাই করে ঢাকায় নিয়ে তাদেরকে দীর্ঘমেয়াদী প্রশিক্ষণ দেয়া হবে।প্রতিযোগিতা ১৯ মে থেকে দেশজুড়ে পর্যায়ক্রমে ২ অক্টোবর নাগাদ চলবে।জেলাগুলো থেকে এক হাজারজন সাতারু বাছাই করে ডাকায় নিয়ে তাদের মধ্য থেকে ১৬০জনকে বাছাই করা হবে।শেষ ধাপে বাছাই করে রাখা হবে ৬০জনকে।তাদেরকে নগদ টাকাসহ পুরস্কার দেয়ার ব্যবস্থা রাখা হয়েছে।এই সাতারুদের বিদেশী প্রশিক্ষকের মাধ্যমে টানা তিন মাস নিবির প্রশিক্ষণ দেয়া হবে।এই সাতারুদের লেখাপড়াসহ যাবতীয় ব্যয়ভার সুইমিং ফেডারেশন বহন করবে জানিয়ে তিনি বলেন, এতোসব আয়োজনের পেছনে উদ্দেশ্য একটাই তাদেরকে বিশ্বমানের সাতারু হিসেবে গড়ে তোলা। 

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: