Bangla News Line Logo
bangla fonts
৪ আশ্বিন ১৪২৬, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২:১৭ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় গৃহবধূ ধর্ষণের অভিযোগ, অভিযুক্ত গ্রেপ্তার প্রশাসন সেই নারীর দায়িত্ব নেয়ার পর চিকিৎসা শুরু পূর্বধলায় আলোর ফেরিওয়ালা বিদুৎসংযোগ:১২৬ বাড়ি আলোকিত নেত্রকোণায় বাউল সাধক রশিদ উদ্দিনের স্মরণ উৎসব নেত্রকোণায় দুর্গাপুজা উদযাপনে সভা

নতুন বইয়ে ভুল ধরলে পুরস্কার ঘোষণা নেত্রকোণা জেলা প্রশাসকের


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:2:46:15 PM01/01/2019


নতুন বইয়ে ভুল ধরলে পুরস্কার ঘোষণা নেত্রকোণা  জেলা প্রশাসকের

 বই পড়ায় আগ্রহী করে তুলতে নতুন বইয়ে ভুল বের করতে পারলে শিক্ষার্থীদের পুরস্কার দেয়ার ঘোষণা দিয়েছেন নেত্রকোণা জেলা প্রশাসক মঈনউল ইসলাম।

 মঙ্গলবার সকাল সাড়ে ১১টার দিকে নেত্রকোণা আদর্শ বালিকা উচ্চ বিদ্যালয়ে  বই উৎসবে যোগ দিয়ে  জেলা প্রশাসক শিক্ষার্থীদের উদ্দেশ্যে দেয়া বক্তব্যের সময়  এই ঘোষণা দেন।

এ সময় তিনি বলেন, ষষ্ঠ শ্রেণী থেকে নবম শ্রেণী পড়ুয়া শিক্ষার্থীদের  থেকে যে সকল ছাত্রী ৩১  জানুয়ারীর মধ্যে  নতুন বইয়ের ভুল ধরতে পারবে তাদের থেকে সর্বোচ্চ ক্রম অনুযায়ী প্রতি শ্রেণী থেকে তিনজন করে পুরস্কার দেয়া হবে।

তিনি জানান, নেত্রকোণায় প্রাথমিক ও মাধ্যমিকে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দেয়ার মাধ্যমে শুরু হয়েছে বই উৎসব। জেলা জুড়ে ক্ষুদ্র নৃ গোষ্ঠী, দৃষ্টি প্রতিবন্ধীসহ শিক্ষার্থীদের দেয়া হবে ৩৬ লাখ ৭০ হাজার ৬৬৫ টি  বই  ।

পরে তিনি শিক্ষার্থীদের হাতে বই তুলে দেন।

এখানে উৎসব উপলক্ষে জেলা প্রশাসক ছাড়াও বক্তব্য দেন, অতিরিক্ত পুলিশ সুপার আশরাফুল আলম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো; ওয়ালিউল্লাহ, বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি জিএম খান পাঠান বিমল, প্রধান শিক্ষক লুৎফুর হায়দার ফকিরসহ অন্যরা।

গত ২৪ ডিসেম্বর নতুন বছরে প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সকালে আজিমপুর সরকারি গার্লস স্কুল অ্যান্ড কলেজ মাঠে শিক্ষার্থীদের হাতে নতুন বই তুলে দিয়ে উৎসবের আনুষ্ঠানিকতা শুরু করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

মন্ত্রী জানালেন, এবছর চার কোটি ২৬ লাখ ১৯ হাজার ৮৬৫ জন শিক্ষার্থীর হাতে তুলে দেওয়া হচ্ছে ৩৫ কোটি ২১ লাখ ৯৭ হাজার ৮৮২ খানা বই। আর ২০১০ সাল থেকে এ পর্যন্ত ২৯৬ কোটি ৭ লাখ ৮৯ হাজার ১৭২টি বই বিতরণ করা হয়েছে।

“২০১০ সাল থেকে প্রতিবছরই সরকার বছরের প্রথম দিনে বিনামূল্যে বই বিতরণের উৎসব করে আসছে। এমন উদ্যোগ পৃথিবীর কোনো দেশেই নেই, সারা পৃথিবী বাংলাদেশের এই কাজে অবাক হচ্ছে।”

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: