Bangla News Line Logo
bangla fonts
১১ মাঘ ১৪২৬, শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ৫:৩৬ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় বেরী বাধ নির্মাণ বন্ধের দাবিতে কৃষকদের মানববন্ধন নেত্রকোণায় একাত্তরের দালালকে ভাষাসৈনিক বানানোর অপচেষ্টার অভিযোগ সিনহাসহ ১১ জনের নামে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ ই-পাসপোর্ট প্রকল্পে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী কেন্দুয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ: প্রতিবাদে মানববন্ধন

দেশের ১৩০টি স্টেশনে বকেয়া ১৮১ কোটি টাকা


নিউজডেস্ক, বাংলানিউজলাইন ডটকম


দেশের ১৩০টি স্টেশনে বকেয়া ১৮১ কোটি টাকা

দেশের ১৩০টি রেলস্টেশনে দোকান ভাড়া বাকি পড়েছে ১৮১ কোটি টাকা। প্রায় দশ বছর ধরে ভাড়া দিচ্ছে না দোকানগুলো। রেলওয়ে কর্মকর্তাদের অবহেলার পাশাপাশি অভিযোগ উঠেছে ভাড়াটিয়াদের রাজনৈতিক প্রভাব খাটানোরও। তবে এবার বকেয়া আদায়ে কঠোর হচ্ছে রেলওয়ে। ভাড়া শোধ না করলে দোকান বন্ধ করে দেয়াসহ মামলা করার হুঁশিয়ারি দিয়েছে কর্তৃপক্ষ।

সারাদেশের স্টেশনগুলোতে খাবার ও বই ছাড়াও নানা পণ্য বিক্রির জন্য দোকান ভাড়া দেয় রেলওয়ে। এরকম ১৩০টি রেল স্টেশনে দোকান আছে প্রায় ১৫ হাজার। এদের কেউই ভাড়া দিচ্ছে না গত প্রায় ১০ বছর ধরে। অন্যদিকে, রেলওয়ের অনুমোদন না নিয়েও বহাল তবিয়তে দোকান খুলে বসেছেন অনেক ব্যবসায়ী।

এরই মধ্যে রেলওয়ের পূর্বাঞ্চলে ভাড়া বাকি পড়েছে ১০০ কোটি টাকা, পশ্চিমাঞ্চলে ৮১ কোটি টাকা।

ব্যবসায়ীদের বিরুদ্ধে রয়েছে রাজনৈতিক প্রভাব খাটানোর অভিযোগ। খোদ রেলওয়ের কর্মকর্তাদের বিরুদ্ধেও অভিযোগ উঠেছে আর্থিক অনিয়মের। বাংলাদেশ রেলওয়ে এ নিয়ে একটি প্রতিবেদনও তৈরি করেছে।

তবে আয়কর সংক্রান্ত কিছু জটিলতার নিরসন হওয়ায় অনেকেই এখন ভাড়া পরিশোধে আগ্রহী হচ্ছে বলেও জানান মহাপরিচালক।

এদিকে লোকসান কমিয়ে আয় বাড়াতে সব জমির ইজারার মূল্য ও দোকান ভাড়া বাড়ানোরও সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে।

 

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: