Bangla News Line Logo
bangla fonts
৬ ভাদ্র ১৪২৬, বৃহস্পতিবার ২২ আগস্ট ২০১৯, ৯:০৩ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় গ্রেনেড হামলায় শহীদদের স্মরণে নানা কর্মসূচি নেত্রকোণায় এইডিস মশার লার্ভা , বাড়ির মালিককে জরিমানা নেত্রকোণায় এডিস মশার খোঁজে লার্ভা সংগ্রহ করছে স্বাস্থ্য বিভাগ জানিয়ার চর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নানা অনিয়মের অভিযোগ নেত্রকোণায় পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু

দেশি মোবাইল ফোনের দাম কমবে


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম


দেশি মোবাইল ফোনের দাম কমবে

দেশে উৎপাদিত মোবাইল ফোনের দাম কমছে। ২০১৮-১৯ সালের প্রস্তাবিত বাজেটে মোবাইল ফোন উৎপাদনের জন্য প্রয়োজনীয় কাঁচামালের উপর শুল্ক কমানোর প্রস্তাব করা হয়েছে। 

বৃহস্পতিবার দুপুরে জাতীয় সংসদে বাজেট বক্তৃতায় অর্থমন্ত্রী বলেন, বিগত অর্থবছরে স্থানীয় পর্যায়ে সেলুলার ফোন উৎপাদন ও সংযোজনে রেয়াতি সুবিধা প্রদানের কারণে স্থানীয় পর্যায়ে একাধিক প্রতিষ্ঠান সেলুলার ফোন উৎপাদন ও সংযোজন শুরু করেছে।

অর্থমন্ত্রী আরো বলেন,  এ খাতে সেলুলার ফোন উৎপাদনে প্রয়োজনীয় কতিপয় কাঁচামালে শুল্ক হ্রাসের প্রস্তাব করছি। একই সাথে দেশে তৈরি হয়না এমন সফটওয়্যার যেমন-ডাটাবেইজ, প্রোডাক্টিভিটি সফটওয়্যার আমদানিতে শুল্ক সর্বক্ষেত্রে ৫ শতাংশে হ্রাসের প্রস্তাব করছি।

লিথিয়াম আয়ন ব্যাটারি, লিথিয়াম পলিমার ব্যাটারি, ভাইব্রেটর, মটর, রিসিভার, এয়ারফোন বাটন, বিভিন্ন যন্ত্রাংশের কাভার, ইউএসবি ও ওটিজি ক্যাবলসহ ৪৪টি আইটেমে শুল্ক কমানো হয়েছে।

আগে এসব উপকরণে ৫, ১০, ১৫ ও ২৫ শতাংশ পর্যন্ত আমদানি শুল্ক ছিল। এখন ৪০টি উপকরণের উপর সেটি ১ শতাংশ করা হয়েছে। আর বাকি চারটিতে ১০ শতাংশ প্রস্তাব করা হয়েছে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: