Bangla News Line Logo
bangla fonts
১৭ চৈত্র ১৪২৬, বুধবার ০১ এপ্রিল ২০২০, ১১:৩৯ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
চীনে আবার বিদেশী প্রবেশে নিষেধাজ্ঞা দেশে নতুন আক্রান্ত নেই, ৪ জন সুস্থ মিরপুরে বাসায় আগুন, নিহত ৩ মানুষ এ যুদ্ধেও বিজয়ী হবে -প্রশান্ত কুমার রায় করোনা:নেত্রকোণায় সেনাসদস্য, রেডক্রিসেন্ট স্বেচ্ছাসেবকদের প্রচারণা

দুর্গাপুরে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতে মামলা, চালক গ্রেপ্তার


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:12:18:07 PM03/02/2020


দুর্গাপুরে সড়ক দুর্ঘটনায় শিক্ষার্থী নিহতে মামলা, চালক গ্রেপ্তার
 
 
নেত্রকোণার দুর্গাপুরে পিকনিক করে ফিরে যাওয়ার পথে দুর্গাপুরের বালুবাহী ট্রাকের চাপায় চার শিক্ষার্থী নিহতের ঘটনায়  থানায় মামলা হয়েছে। পুলিশ ঘাতক ট্রাকের চালককে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন,  দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান।
ওসি জানান, থানার উপ পুলিশ পরিদর্শক ( এসআই) আনিছকে মামলাটির তদন্ত কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।
মামালার তদন্ত কর্মকর্তা এসআই আনিছ জানান,
রবিবার সন্ধ্যা সোয়া ৬ টার দিকে  থানায় মামলাটি নথিভুক্ত করা হয়েছে। নিহত শিক্ষার্থী হৃদয়ের দাদা মযমনসিংহের গৌরীপুর উপজেলার সালিহর গ্রামের আজহারুল ইসলাম বাদি হয়ে করা মামলায় একজনের নামোল্লেখসহ অজ্ঞাত আরো বেশ কয়েকজনকে আসামী করা হয়েছে।
এরই মাঝে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে উপজেলার শুকনাকুড়ি এলাকা থেকে মামলার নামোল্লেখকৃত আসামী শিক্ষার্থীদের চাপা দেয়া ট্রাকের চালক কুমিল্লার কোতওয়ালীর রঘুপুর এলাকার সুজন মিয়াকে গ্রেপ্তার করা হয়েছে। তাকে থানায জিজ্ঞাসাবাদ চলছে। ট্রাকটি জব্দ করা হয়েছে। দুর্ঘটনার সময় শিক্ষার্থীদের বহন করা পিকআপ ভ্যানটিকে প্রথমে ধাক্কা দিয়ে উল্টে ফেলে দেয়া বালুবোঝাই লরিটির চালককে গ্রেপ্তারে অভিযান চালানো হচ্ছে বলে জানান, তদন্ত কর্মকর্তা আনিছ।
 
ট্রাক চাপায শিক্ষার্থী নিহতের  প্রতিবাদে রবিবার সকাল থেকে দুপুর নাগাদ পৌর শহরের প্রেসক্লাব মোড় এলাকায় দূর্গাপুর শ্যামগঞ্জ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ  করেন সচেতন ছাত্র সমাজের ব্যানারে শিক্ষার্থীরা ।
 
 
নিরাপদ সড়ক সহ নানা দাবিতে তারা এই বিক্ষোভ কর্মসূচি পালন করেছেন। এ সময সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে যায় ।
 
বিক্ষোভ চলাকালে, আর কত রক্ত দিলে বন্ধ হবে সড়কে মৃত্যুর মিছিল, প্রশাসন বারবার আশ্বাস দিলেও এখন পর্যন্ত সড়কে মৃত্যুর মিছিলে সংখ্যা কেন কমছেনা, এ ধরণের শ্লোগান দেন বিক্ষাভকারীরা।
গতকাল শনিবার (২৯ফব্রুয়ারী)রাতে জেলার শ্যামগঞ্জ- দুর্গাপুর সড়কের দুর্গাপুর
 
উপজেলার শান্তিপুরে বালুবাহী লরি ও পিকআপের মুখোমুখি সংঘর্ষে পিকআপে থাকা শিক্ষার্থীরা সড়কে ছিটকে পড়ে যান।
 
 
এ সময় পিছন দিক থেকে আসা বেপরোয়া গতির আরেকটি বালুবাহী ট্রাক শিক্ষার্থীদের চাপা দিলে ঘটনাস্থলে নিহত হন দুইজন ।
 
পরে আহত অবস্থায় দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে আরো দুইজনের মৃত্যু হয়।
 
 এছাড়া আহত হয় আরো কমপক্ষে ১৫জন শিক্ষার্থী। 
 
দুর্ঘটনার পরপর পুলিশ তাৎক্ষণিক স্থানীয়দের বরাতে ৫ জন নিহতের কথা সাংবাদিকদের জানিয়েছিলেন । পরে রবিবার সকালে দুর্গাপুর থানার ওসি মিজানুর রহমান জানান, দুর্ঘটনায় মোট চারজন মারা যান।
ওসি মিজানুর জানান, শনিবার সকালে ময়মনসিংহের গৌরিপুর উপজেলা থেকে শালীহর এলাকার বিভিন্ন স্থানের বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ৪৬ জন শিক্ষার্থী নেত্রকোনার দুর্গাপুরে পিকনিকে আসে। তারা দুটি পিকাপভ্যানে চরে সাউন্ড বক্স বাজিয়ে রাতে ফিরছিন।
 
 নিহতরা হচ্ছেন, আরশাদুল, ইয়াসিন, হৃদয় ও মাহবুব। আহতদের মধ্যে গুরুতর অবস্থায় শাহীন ও আলামিন ময়মনসিংহ মেডিকেলে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। হতাহতদের সবার বাড়ি গৌরিপুরের বিভিন্তান গ্রামে।তারা সবাই সদ্য সমাপ্ত এস এস সি পরীক্ষায় অংশগ্রহণকারী ছিলেন।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: