Bangla News Line Logo
bangla fonts
২০ অগ্রাহায়ণ ১৪২৭, শুক্রবার ০৪ ডিসেম্বর ২০২০, ৮:১৫ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
বাবা-মায়ের পাশে অন্তিম শয়ানে আবদুল হান্নান খান হান্নান খানের মৃত্যুতে নেত্রকোণায় শোক, কাল দাফনের প্রস্তুতি হুমায়ূন আহমেদের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন সাম্প্রদায়িক সহিংসতা বন্ধে কঠোর পদক্ষেপ চাই- শ্যামলেন্দু পাল গৃহহীনদের জমি দানের ঘোষণা সাংসদ রেবেকার

দশ হাজার কোটি টাকার মালিক হয়েছিলেন রিক্সাচালক



দশ হাজার কোটি টাকার মালিক হয়েছিলেন রিক্সাচালক

দশ হাজার কোটি টাকার মালিক হয়েছিলেন পটুয়াখালীর অটোরিক্সাচালক সোহাগ। তবে তা মাত্র কয়েক ঘন্টার জন্য। ভুল করে সোহাগের জনতা ব্যাংকের অ্যাকাউন্টে ওই টাকা চলে এসেছিল বলে জানিয়েছেন ব্যাংক কর্তৃপক্ষ। বিবিসি বাংলা আজ মঙ্গলবার এ খবর দিয়েছে।

বিবিসি বাংলার প্রতিবেদনে বলা হয়, এ বছরের ১৪ই ফেব্রুয়ারি রাষ্ট্রায়ত্ত জনতা ব্যাংকের পটুয়াখালী প্রধান শাখার কর্মকর্তারা দিন শেষে হিসেব মেলাতে গিয়ে দেখতে পান একই ব্যাংকেন সিরাজগঞ্জের বাঘা বাড়ি শাখা থেকে অটোরিকশা চালক সোহাগের এ্যাকাউন্টে জমা হয়েছে দশ হাজার বিয়াল্লিশ কোটি টাকা।

তবে, এই টাকা সোহাগ হাতে পাননি কোনদিনই। ভুল বুঝতে পেরে কয়েক ঘণ্টার মধ্যেই তা শুধরে নেয় জনতা ব্যাংক।

পরে সাংবাদিকদের কাছে ঘটনা শুনে অবাক সোহাগ বলেন, “পুবালী ইনস্যুরেন্সে পাইলাম তিন হাজার পাঁচশ টাহা। হেইডা তো উডাইয়াও ফালাইছি। তাইলে এত টাহা কোম্মে গোনে আইলে! এ্যাকাউন্ট খোলার পর কি হইছে, না হইছে, কিছু জানি না। মাইনসে এখন বলাবলি করে, আমার অনেক টাকা।”

পটুয়াখালী সদরের লোহালিয়া খেয়া ঘাট থেকে বাউফল, দশমিনা, কাশীগঞ্জ এলাকায় রোজ অটোরিকশা চালান সোহাগ।

বিমা কোম্পানির পলিসি জমিয়ে মেয়াদ শেষে টাকা তোলার জন্য পটুয়াখালী জনতা ব্যাংকের প্রধান শাখায় ওই অ্যাকাউন্ট করেছিলেন সোহাগ। ঐ ঘটনার পর ব্যাংকের ম্যানেজার তার কাছ থেকে চেকবই এবং ডিপোজিট বই জমা নিয়ে নেন বলে জানিয়েছেন তিনি।

জনতা ব্যাংকের পটুয়াখালী প্রধান শাখার ব্যবস্থাপক ফরিদ আহমেদ জানান, অনলাইন ট্রান্সফারের সফটওয়্যার ত্রুটির কারণে এই অস্বাভাবিক লেনদেনের ঘটনা ঘটে। ভুল বুঝতে পারার সাথে সাথে ব্যাংকের আইসিটি বিভাগকে জানানোর পর ভুল শুধরে প্রয়োজনীয় সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে। সোহাগকে তার চেকবই এবং ডিপোজিট বই ফিরিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

 

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: