Bangla News Line Logo
bangla fonts
১০ অগ্রাহায়ণ ১৪২৭, মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০, ২:৫৭ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
হুমায়ূন আহমেদের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন সাম্প্রদায়িক সহিংসতা বন্ধে কঠোর পদক্ষেপ চাই- শ্যামলেন্দু পাল গৃহহীনদের জমি দানের ঘোষণা সাংসদ রেবেকার নেত্রকোণায় ধনু নদীতে অবৈধ পন্থায় মাছ আহরণ, জাল জব্দ নেত্রকোণায় বঙ্গবন্ধু কল্যাণ পরিষদের নতুন নেতৃত্বের সভা

গৃহহীনদের জমি দানের ঘোষণা সাংসদ রেবেকার


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:2:15:44 PM11/10/2020


গৃহহীনদের জমি দানের ঘোষণা সাংসদ রেবেকার

গৃহহীনদের আশ্রয়ণ প্রকল্পে বাড়ি নির্মাণের জন্যে জমি দানের ঘোষণা দিয়েছেন  নেত্রকোণা-৪ ( মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী ) আসনের সংসদ সদস্য রেবেকা মমিন।

বেবেকা মমিন প্রয়াত সাবেক খাদ্য মন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক প্রেসিডিয়াম সদস্য আব্দুল মমিনের পত্নী । আর আব্দুল মমিনের বাবা প্রয়াত  খান সাব আব্দুল আজিজ এলাকায় দানবীর  হিসেবে পরিচিত। উপজেলার কাজিয়াটিতে সংসদ সদস্যের বাড়ি।

মোহনগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান চেয়ারম্যান শহীদ ইকবাল জানান, মুজিব শতবর্ষে মোহনগঞ্জে “ বঙ্গবন্ধু গুচ্ছগ্রাম প্রকল্প” বাস্তবায়নের জন্যে সংসদ সদস্য বেবেকা মমিন নিজের পরিবারের এক একর ৬৪ শতাংশ জমি দান করার ঘোষণা দিয়েছেন। রবিবার নিজের বাড়িতে এই ঘোষণা দেয়ার পর প্রকল্পের জন্যে পরিবারের থাকা জমি থেকে জমি নির্দিষ্ট করতে আমাকে ও  সংসদ সদস্যেও এপিএস তোফায়েল আহমেদকে বলেছেন।  এই প্রকল্পে  ৩২ টি অসহায় , গৃহহীন পরিবারের থাকার ব্যবস্থা রাখা হবে। সংসদ সদস্য যে জমি দানের ঘোষণা দিয়েছেন এর বাজার মূল্য আনুমানিক ৪ কোটি টাকা হবে । পরে আমরা প্রকল্পের জন্যে নির্দিষ্ট স্থান পরিদর্শন করে জমি চিহ্ণিত করেছি।

তিনি বলেন, বর্তমানে এভাবে এতো টাকার জমি দান বিরল ঘটনা। সংসদ সদস্য রেবেকা মমিন প্রচার বিমূখ মানুষ। তিনি সাধারণ মানুষের জন্যে নিবেদিত প্রাণ। সততা, নিষ্ঠার সাথে মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।

তিনি আরো বলেন, ব্রিটিশ আমল থেকেই এই পরিবারের সদস্যরা বিভিন্ন উন্নয়নমুলক কাজের জন্যে জমি দিয়েছেন। কাজ করে যাচ্ছেন। সংসদ সদস্য রেবেকা মমিনের শ্বশুড় আব্দুল আজিজ খান, স্বামী আব্দুল মমিন স্থানীয় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, মোহনগঞ্জ বাজারের জন্যে অনেক জমি দান করেছেন। তার মেয়ে ফারজানা মমিনও সাব-রেজিষ্ট্রার অফিস স্থাপনের জন্যে জমি দান করেছেন।একইভাবে রেবেকা মমিনও দান করে যাচ্ছেন। সংসদস সদস্যসহ তার পরিবারের কাছে মোহনগঞ্জবাসি কৃতজ্ঞ।

সাংসদ রেবেকা মমিন বলেন, আমার শ্বশুড়,স্বামী মানুষের জন্যে আমৃত্যু নি:স্বার্থভাবে কাজ করে গেছেন। আমিও একইভাবে কাজ করে যাব। মানুষ মানুষের জন্যে। মানবিক কাজ করা সবারই দায়িত্ব। এরঅকার উন্নয়ন, দেশের উন্নয়নে ভূমিকা রাখতে কখনউ পিছপা হবনা বলেন, সংসদ সদস্য রেবেকা মমিন।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: