Bangla News Line Logo
bangla fonts
৪ আশ্বিন ১৪২৬, বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০১৯, ২:৪৮ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় গৃহবধূ ধর্ষণের অভিযোগ, অভিযুক্ত গ্রেপ্তার প্রশাসন সেই নারীর দায়িত্ব নেয়ার পর চিকিৎসা শুরু পূর্বধলায় আলোর ফেরিওয়ালা বিদুৎসংযোগ:১২৬ বাড়ি আলোকিত নেত্রকোণায় বাউল সাধক রশিদ উদ্দিনের স্মরণ উৎসব নেত্রকোণায় দুর্গাপুজা উদযাপনে সভা

খালিয়াজুরীর হাওরে জ্যোৎস্না উৎসব


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:


খালিয়াজুরীর হাওরে জ্যোৎস্না উৎসব

গহীন হাওরের বুকে জ্যোৎস্না অবগাহন, গান, কবিতা, ছড়া, আলোচনাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে শুক্রবার রাতে নেত্রকোণার  খালিয়াজুরীতে অনুষ্ঠিত হয়েছে ‘জ্যোৎস্না উৎসব’।

‘হাওড়ের জল অভিশাপ নয়, আর্শিবাদ’ শ্লোগানকে সামনে রেখে ‘জ্যোৎস্না উৎসব উদযাপন’ কমিটি প্রথমবারের মতো এ ব্যতিক্রম অনুষ্ঠানের আয়োজন করে। রাত ১০টায় খালিয়াজুরী নৌকাঘাটে উৎসবের উদ্বোধন করেন, স্থানীয় উপজেলা পরিষদের চেয়ারম্যান সামছুজ্জামান তালুকদার  শোয়েব সিদ্দিকী ।

উদযাপন কমিটির আহবায়ক শফিকুল ইসলাম তালুকদারের সভাপতিত্বে এবং মহসিন মিয়া ও স্বাগত সরকার শুভ’র পরিচালনায় বক্তব্য রাখেন:  ছড়াকার সিরাজুল ফরিদ, জাহাঙ্গীর আলম জাহান,  মঈনুল হক তালুকদার মোহন, সাংবাদিক-ছড়াকার সঞ্জয় সরকার, কবি মাহবুবা দীপান্বিতা, সাংবাদিক পল্লব চক্রবর্তী, কামাল হোসেন, রহমান জীবন ও অধ্যাপক ওমর ফারুক প্রমুখ।

গহীন হাওরের বুকে নোঙ্গর করা ট্রলারে উকিল মুন্সি ও শাহ আব্দুল করিমের গান পরিবেশন করে মাতিয়ে রাখেন, বাউল ইদ্রিস আলী, সোলায়মান, জহরলাল দেবরায় ও রহমান জীবন।

কবিতা আবৃত্তি করেন  ছড়াকার জাহাঙ্গীর আলম জাহান, মাহবুবা দীপান্বিতা, সঞ্জয় সরকার ও মহসিন মিয়া। 

উৎসবে উপস্থিত  মঈনুল হক তালুকদার মোহন বলেন,  উৎসবটি অত্যন্ত সময় উপযোগী।

সাংবাদিক শফিকুল ইসলাম তালুকদার ও স্বাগত সরকার শুভর উদ্যোগে সকলের সম্মিলিত প্রচেষ্টায় এবারের এ জ্যোৎস্না উৎসব শতভাগ সফল বলে আমি মনে করি।

আগামী বছরগুলোতে ভিন্ন আঙ্গিকে আরো আকর্ষনীয় করে এ উৎসবের আয়োজন করা হবে। জ্যোৎস্না উৎসবের প্রধান আয়োজক সাংবাদিক শফিকুল ইসলাম তালুকদার বলেন শহরের জীবনের নাগরিক ব্যস্ততায় হাসফাস সবাই। দিন দিন নির্মল চিত্ত বিনোদনের সব সুযোগ একে একে হারিয়ে যাচ্ছে। এখানে একটু সময়ের জন্য হলেও বিনোদনের সুযোগ তৈরি করেছে। পরবর্তী সময়ে আরো বড় পরিসরে জ্যোৎস্না উৎসব বাস্তবায়নের প্রত্যাশা ব্যক্ত করেন তিনি।

নেত্রকোণা, কিশোরগঞ্জ, ময়মনসিংহসহ বিভিন্ন অঞ্চলের কবি, সাহিত্যিক, সাংবাদিক ও সামাজিক সাংস্কৃতিক অঙ্গনের প্রায় দুই শতাধিক ব্যক্তিত্ব এ  উৎসবে অংশ নেন।

আলোচনা পর্বে বক্তারা হাওড়দ্বীপ খ্যাত খালিয়াজুরী উপজেলায় পর্যটন শিল্প বিকাশের জোর দাবি জানান।



বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: