Bangla News Line Logo
bangla fonts
১১ মাঘ ১৪২৬, শুক্রবার ২৪ জানুয়ারি ২০২০, ৫:৩৭ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
নেত্রকোণায় বেরী বাধ নির্মাণ বন্ধের দাবিতে কৃষকদের মানববন্ধন নেত্রকোণায় একাত্তরের দালালকে ভাষাসৈনিক বানানোর অপচেষ্টার অভিযোগ সিনহাসহ ১১ জনের নামে পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ ই-পাসপোর্ট প্রকল্পে বাংলাদেশ আরো একধাপ এগিয়ে যাবে: প্রধানমন্ত্রী কেন্দুয়ায় মাদ্রাসা ছাত্রী ধর্ষণ: প্রতিবাদে মানববন্ধন

খালিয়াজুরীতে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:


খালিয়াজুরীতে জাতীয় মৎস্য সপ্তাহের সমাপনী

‘‘স্বয়ং সম্পূর্ন মাছে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’’ এই স্লোগানকে সামনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২০১৮ এর মূল্যায়ন পুরস্কার বিতরণ ও সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৮ জুলাই শনিবার বিকালে উপজেলা পরিষদ কনফারেন্স রুমে উপজেলা মৎস্য অফিসের আয়োজনে উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ মুজিবুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান সামছুজ্জামান তালুকদার সুয়েব সিদ্দিকী ।

তিনি বলেন দেশের মৎস্য ভান্ডার হিসেবে পরিচিত এই খালিয়াজুরী বর্তমানে অপরিকল্পিতভাবে ফসল রক্ষা বেরী বাঁধ, প্রাকৃতিক বিল গুলো ভরাট ও নির্বিচারে মৎস্য নিধনের কারণে হাওরের মৎস্য সম্পদ হুমকির মুখে পড়েছে। তাই হাওরের মৎস্য সম্পদ রক্ষার স্বার্থে সকলেই আন্তরিক হতে হবে। এ উপজেলায় প্রায় ৫০ প্রজাতির

দেশীয় মাছ আছে এবং প্রতি বছর ১২ হাজার মেঃ টন মাছ উৎপাদন হয় । স্থানীয় চাহিদা পূরণ করে বিদেশে রপ্তানীসহ অন্যান্য জেলায় সরবরাহ করে জাতীয় অর্থনীতিতে প্রত্যক্ষ অবদান রাখছে ।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি আলী আহম্মদ তালুকদার, সমবায় কর্মকর্তা, তপন কুমার দাশ, প্রেসক্লাব সভাপতি, শফিকুল ইসলাম তালুকদার প্রমুখ।

অনুষ্ঠানটি পরিচালনা করেন বিশিষ্ট উপস্থাপক তারা প্রসন্ন দেবরায়। শেষে অনুষ্ঠানের প্রধান অতিথি মাছ চাষে অবদানের জন্য সফল মৎস্য চাষী জাহাঙ্গীর আলম চৌধুরীকে ডিজিটাল পি.এইচ মিটার, টর্স লাইট ও সনদপত্র প্রদান করেন।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন:

উন্নয়ন -এর সর্বশেষ