Bangla News Line Logo
bangla fonts
২৪ শ্রাবণ ১৪২৭, শনিবার ০৮ আগস্ট ২০২০, ৬:৩৫ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
মদনে নৌকাডুবিতে সাত দিনের মধ্যোই রিপোর্ট দেয়া হবে- তদন্ত কমিটি কেন্দুয়ায় সড়ক দুর্ঘটনায় অটোরিক্সা চালক নিহত কেন্দুয়ায় নানা বাড়িতে এসে পুকুরে ডুবে শিশুর মৃত্যু কেন্দুয়ায় করোনা উপসর্গ নিয়ে কবিরাজের মৃত্যু যেভাবে পালাচ্ছিলেন সাহেদ;তার বিরুদ্ধে যত মামলা

কিশোরগঞ্জ বইমেলায় পাঠকের হাতে হাতে ‘কসমিক লাইফ’


নিউজডেস্ক, বাংলানিউজলাইন ডটকম:2:07:40 PM02/29/2020


কিশোরগঞ্জ বইমেলায় পাঠকের হাতে হাতে ‘কসমিক লাইফ’

এবারের অমর একুশে গ্রন্থমেলায় সাড়া জাগানো কর্নেল মো. রাব্বি আহসানের লেখা ‘কসমিক লাইফ’ বইটি পাওয়া যাচ্ছে কিশোরগঞ্জের একুশে বইমেলাতেও। বুধবার (২৬ ফেব্রুয়ারি) থেকে কিশোর বুক হাউজের স্টলে বিক্রি হচ্ছে বইটি। এরই মধ্যে বইটি বেশ পাঠকপ্রিয়তা অর্জন করেছে। বর্তমানে স্টলটির সামনে ভিড় জমিয়ে পাঠককে বইটি কিনতে দেখা গেছে।

মেলা ঘুরে পাঠকদের সাথে কথা বলে জানা গেছে, গত ২১ ফেব্রুয়ারি কিশোরগঞ্জ বইমেলা শুরু হওয়ার পর পাঠকরা তাদের পছন্দের বই কিনতে বিভিন্ন স্টলে ভিড় করছেন। কিন্তু হাতেগোণা কয়েকটি বই মেলায় আলোচিত হয়েছে।

বুধবার (২৬ ফেব্রুয়ারি) থেকে মেলায় আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে কর্নেল মো. রাব্বি আহসানের লেখা ‘কসমিক লাইফ’ বইটি। শুধু একদিনেই কিশোরগঞ্জ বইমেলার বেস্টসেলারের তালিকায় নাম লেখায় বইটি।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলা পাবলিক লাইব্রেরি সহ বিভিন্ন প্রতিষ্ঠান বইটি মেলা থেকে সংগ্রহ করেছে। এছাড়া সব বয়সী পাঠকের হাতে হাতে শোভা পাচ্ছেকসমিক লাইফ

বইটির ব্যাপারে পাঠকদের সাথে কথা হলে তারা জানান, ‘কসমিক লাইফবইটি আত্মোন্নয়নমূলক অনুপ্রেরণামূলক জীবন দর্শনের এক অসাধারণ প্রতিচ্ছবি। মাত্র ২০৭ পৃষ্ঠার মধ্যেই একটি বই এত অধিক চমৎকার তথ্যভাণ্ডার হতে পারে, তা না পড়লে অজানা থেকে যেত।

পাঠকদের ভাষ্য, মানবজীবনের আবশ্যিক প্রতিটি অলিগলি লেখক গভীরভাবে স্পর্শ করেছেন। বইটি পড়ে মনে হয়েছে ডেল কার্নেগির বই পড়ছি। আবার কখনো মনে হয়েছে . লুৎফর রহমানের লেখা পড়ছি।

জীবনের সাধারণ কথাগুলোই গল্প, বাণী, যুক্তি, উদাহরণসহ অসাধারণভাবে উপস্থাপন করেছেন লেখক।

আশ্চর্য বিষয় হচ্ছে, এটি আত্মোন্নয়নমূলক বই অথচ কোথাওআমিত্বনেই। সামরিক শৃঙ্খলার লেখক তাঁর বইতে সমস্ত পৃথিবীর, সব ধর্মের এবং সব সময়ের উদাহরণ দিয়েছেন শুধু তাঁর ব্যক্তিগত উদাহরণ ব্যতীত।

একজন পাঠক তার প্রতিক্রিয়ায় বলেন, প্রত্যেক মানবের মধ্যেই যেন একেকটি ছায়া মহাবিশ্বের চলাচল। মানবের সেই অলৌকিক আধার অসাধারণ সক্ষমতার আকরকসমিক লাইফ

বইটির মূল্যায়ন করতে গিয়ে একজন পাঠক বলেন, প্রত্যেক মানব যেন ‘জীবন’ যাপন করতে শেখে ও তার অশেষ সক্ষমতাকে, সম্ভাবনাকে বুঝতে পারে। মহাবিশ্বের পার্থিব-অপার্থিবের সমন্বয়ে মহাজাগতিক এক অনন্য জীবনদর্শনের নির্যাস থেকেই হয়তো ‘কসমিক লাইফ’ বইটির নাম দেওয়া হয়েছে।

আমি বলব শুধু প্রতিটি পাতা নয়, বইটির প্রতিটি বাক্য বা লাইনই শিক্ষামূলক, অনুপ্রেরণামূলক। প্রতিটি লাইনের মধ্যে যেন জীবনকে উন্নত করার মন্ত্র রয়েছে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: