Bangla News Line Logo
bangla fonts
২৫ আষাঢ় ১৪২৭, শুক্রবার ১০ জুলাই ২০২০, ১০:৩৬ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
করোনা: নেত্রকোণায় উপজেলা ভুমি অফিস সহকারির মৃত্যু কেন্দুয়ায় প্রতিপক্ষের পিটুনিতে নারীর মৃত্যুর অভিযোগ নেত্রকোণায় বন্যার পানিতে দুই উপজেলার শতাধিক গ্রাম প্লবিত কবি পলাশ ভার্চুয়াল ভালবাসায় সিক্ত নেত্রকোণায় একদিনে সর্বোচ্চ আক্রান্ত ৬৬ জন

কলমাকান্দায় পাঁচগাও বাজারে জমিতে ভূয়া কবুলতের অভিযোগ


নিউজডেস্ক, বাংলানিউজলাইন ডটকম:2:45:58 PM02/02/2020


কলমাকান্দায় পাঁচগাও বাজারে জমিতে ভূয়া কবুলতের অভিযোগ

নেত্রকোণার কলমাকান্দায় পাঁচগাও বাজারে ভূয়া কবুলত করে ভূমিদস্যুরা এক ব্যক্তির পৈত্রিক জমি গ্রাসের পাঁয়তারা করার অভিযোগ উঠেছে।

উপজেলার তেরতোপা গ্রামের জিল্লুর রহমান তার পৈত্রিক জমি রক্ষায় ভুয়া কবুলতকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে উপজেলা সহকারি কমিশনারের কাছে লিখিত অভিযোগ করেছেন।

অভিযোগে বলা হয়েছে, তেরতোপা মৌজার জেএলনং-৫৪, বি আর এস হোল্ডিং-১০৭, বিআর িএস কতিয়ান -১১৯, এসএ খতিয়ান -১৭৩, বিআর এস দাগ-১০১০,এস এ দাগ নং-৪০৮ এর মধ্যে ২ দশমিক ৬৬ একর জমি রয়েছে। এর মধ্যে ১৮ শতাংশ জমি সাফ কাওলামুলে বিক্রি করেন, জিল্লুর রহমান।  বিক্রির জমি ছাড়াও এই দাগে নিজের  ১১ শতাংশ জমি রয়েছে। কিন্তু বিক্রির  ১৮ শতাংশ জমি ক্রেতাকে বুঝাইয়া দিতে গেলে উপজেলার বাঘবেড় গ্রামের ফুল মিয়া বাধা দেন। এ সময় ফুল মিয়া তার নামে জমিটি কবুলত রয়েছে বলে দাবি করেন। অভিযোগকারির দাবি, এই কবুলত ভুয়াভাবে সৃজন করে বিক্রির ১৮ শতাংশসহ বাকি ১১ শতাংশও দাবি করছে ফুল মিয়া।একইসাথে ফুল মিয়া ও তার লোকজন অভিযোগকারি জিল্লুর রহমাকে খুন জখমের হুমকি দিচ্ছেন। প্রভাবশালী ও সন্ত্রাসী ফুল মিয়া এলাকায় মারামারি ও আইন শৃংখলা পরিস্থিতির অবনতি করে জমিটি ভোগ করতে চাচ্ছেন বলে অভিযোগে বলা হয়েছে।

আবেদনে এই ভুমিটি পরিমাপ করে বুঝিয়ে দেয়ার মাধ্যমে সমাজে শান্তি শৃংখলা রক্ষায় উদ্যোগ নিতে সহকারি কমিশনারের কাছে অনুরোধ করা হয়েছে।

এ ব্যাপরে রংছাতি ইউনিয়ন ভুমি অফিসের  ভুমি কর্মকর্তা সুনীল কুমার সরকার বলেন,  শান্তি শৃংখলা বজায় রাখতে বিরোধপূর্ণ জমিটির বিষয়ে উভয়পক্ষকে নিষেধ করা হয়েছে। তদন্ত করা হচ্ছে। তদন্ত শেষে আইনগত দিক খতিয়ে দেখে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে জানান  এই ভুমি কর্মকর্তা ।   

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: