Bangla News Line Logo
bangla fonts
১৩ ফাল্গুন ১৪২৬, মঙ্গলবার ২৫ ফেব্রুয়ারি ২০২০, ৩:০৯ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
কলমাকান্দায় পাঁচগাও বাজারে জমিতে ভূয়া কবুলতের অভিযোগ করোনাভাইরাস : ভারতে প্রথম হানা বিএনপি নির্বাচনের সুষ্ঠু পরিবেশকে প্রশ্নবিদ্ধ করতে চায় : কাদের পুরনো প্রেমে মজেছেন জাহ্নবী সৌদিতে সড়ক দুর্ঘটনায় তিন বাংলাদেশি নিহত

কলকাতায় ময়মনসিংহ প্রাক্তনীর মিলন মেলা


বাবুল সাহা, কলকাতা থেকে, বাংলানিউজলাইন ডটকম:


কলকাতায় ময়মনসিংহ প্রাক্তনীর   মিলন মেলা

নানা আয়োজনের মধ্য দিয়ে ময়মনসিংহ প্রাক্তনীর যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ‘‘ডঃ ত্রিগুনা সেন’’ অডিটরিয়ামে দিনব্যাপি বার্ষিক প্রীতি সম্মেলন ও মিলন মেলা অনুষ্ঠিত হয় ।
২০ জানুয়ারী অনুষ্ঠিত কর্মসূচীর মধ্যে ছিল নতুন সভ্যভূক্তি,সদস্যপদ নবীকরন, অনুদান গ্রহন, আমরি হাসপাতালের সহযোগিতায় স্বাস্থ্য পরীক্ষা শিবির, জাদুসম্রাট পি.সি.সরকারের এর একটি সি.ডি প্রদর্শন। ক্রীড়া প্রতিযোগিতা, বার্ষিক প্রীতি সম্মেলন, প্রবীন/ প্রবীনাদের এবং কৃতি ছাত্র ,ছাত্রীদের সংবর্ধনা অনুষ্ঠান,পুরস্কার বিতরণী।
বার্ষিক প্রীতি সম্মেলনের সার্বিক সঞ্চালনার দায়িত্বে ছিলেন ময়মনসিংহ প্রক্তনীর কার্যকরী কমিটির সহ সভাপতি দেবব্রত গোস্বামী।
স্বাস্থ্য শিবিরের দায়িত্বে ছিলেন নীলাঞ্জুনা পোদ্দার, প্রতনু কুমার লাহিড়ী, সুসান্ত চক্রবর্তী ও দেবব্রত সেন। এ অনুষ্ঠানকে কেন্দ্র করে প্রতি বছরের ন্যায় সমাচার নামীয় একটি ম্যাগাজিন প্রকাশ পায়। যার প্রমোটিং এর সার্বিক দায়িত্ব পালন করেন পার্থ সারথী ভট্রাচার্য্য, শান্তি রঞ্জন হোম রায়, রজত রায়, মৃনাল কান্তি দাস ও প্রতনু লাহিড়ী।
প্রথমে বিশিষ্ট অতিথিদের ও পুস্পস্তবক ও উত্তরীয় প্রদান করে অভ্যর্থনা জানানো হয়। এরপর সংগঠনের সাধারণ সম্পাদক তপন কুমার রায় অতিথিদের এবং উপস্থিত সদস্যদের অর্ভ্যথনা জানান এবং সংক্ষিপ্ত ভাষনে প্রাক্তনীর শ্রীবৃদ্ধি কামনা করেন এবং নতুন সদস্যদের এগিয়ে আসার আহবান জানান।
প্রীতি সম্মেলনে ময়মনসিংহের সুযোগ্য সন্তান বিশিষ্ট সমাজসেবী ও প্রখ্যাত উদ্যান পালন বিশারদ সুভাষ গুহ নিয়োগীকে ‘‘মংমনসিংহ রতœ’’ অভিধায় বিভূষিত করা হয়। তাকে মানপত্র,স্মারক, উত্তরীয় ও পুস্পস্তবক দিয়ে সংবর্ধনা জানান প্রক্তনীর সাধারণ সম্পাদক তপন কুমার রায়। এরপর প্রাক্তনীর আশি উর্দ্ধ প্রবীন প্রবীনাদের মানপত্র,উত্তরীয়,শীতবস্ত্র ও পুস্পস্তবক দিয়ে সংবর্ধনা জানান দীনেন্দ্র কুমার গোস্বামী, নিরঞ্জন রায় ও তপন কুমার রায়।
মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের কৃতি ছাত্র/ছাত্রীদের মানপত্র ও পুস্পস্তবক দিয়ে সংবর্ধনা জানান, অধ্যাপক বিকাশ চন্দ্র স্যান্যাল,তপন কুমার রায় দীনেন্দ্র গোস্বামী। এরপর পক্ষী বিষয়ক আলোচনা করেন অধ্যাপক ভবানী শঙ্কর জোয়ারদার।
শিলিগুড়ি শাখার সাধারণ সম্পাদক বীরেন চন্দ্র তার রচিত একটি পুস্তক তুলে দেন ,বিশিষ্ট অধ্যাপক ডঃ বিকাশ চন্দ্র স্যান্যালকে। মঞ্চে উপস্থিত ছিলেন বাজিতপুর সংগঠনের সভাপতি মৃত্যুঞ্জয় চৌধুরী, সাধারণ সম্পাদক গৌর দাস সাহা। এছাড়াও নেত্রকোণা সম্মিলনীর কর্মকর্তারা এ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: