Bangla News Line Logo
bangla fonts
২১ জ্যৈষ্ঠ ১৪২৭, শুক্রবার ০৫ জুন ২০২০, ২:৫৩ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
পূর্বধলায় মাহেন্দ্র ট্রাক্টর-অটোরিক্সার সংঘর্ষে নিহত-১,আহত ৫ করোনা পরিস্থিতি : নেত্রকোণায় ৩২ জনকে তিন লাখ টাকা জরিমানা নেত্রকোণায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ ৬ জন করোনায় শনাক্ত নেত্রকোণায় ব্যাংকারসহ ২০ জন করোনায় শনাক্ত নেত্রকোণায় ফেসবুক হ্যাক করে চাদাঁবাজি চক্রের একজন আটক

করোনা মোকাবেলায় সরকার করণীয় সব করছে-প্রতিমন্ত্রী খসরু


বিশেষ প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:8:12:51 PM03/27/2020


করোনা মোকাবেলায় সরকার করণীয় সব করছে-প্রতিমন্ত্রী খসরু

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী মোঃ আশরাফ আলী খান খসরু বলেছেন, এই মুহূর্তে সকলের একটাই প্রার্থনা, করোনা ভাইরাস যেনো পৃথিবী থেকে দ্রুত নির্মূল হয়। আমাদের এই বিষয়ে আরও সচেতন হতে হবে। সরকারের গৃহীত প্রতিটি নির্দেশনা সর্বান্তকরণে মেনে চলতে হবে। হতাশ হলে চলবে না। মনে রাখতে হবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আমাদের পাশে আছেন। করোনা মোকাবেলায় যা করণীয় তিনি তাই করছেন।

বাংলানিউজলাইন ডটকমের সাথে মুঠোফোনে দেশবাসীর উদ্দেশ্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

তিনি আরও বলেন, করোনাভাইরাসের কারণে সারা বিশ্ব আজ মহাসংকটের মধ্যদিয়ে যাচ্ছে। প্রতিরোধের টিকা ও সুনির্দিষ্ট ঔষধ এখনও আবিষ্কার হয়নি। অত্যন্ত ছোঁয়াচে রোগ হওয়ায় এতো মানুষ আক্রান্ত হচ্ছে। এদিকে, এই ভাইরাস থেকে পরিত্রাণের লক্ষ্যে বিশ্বব্যাপী গণসচেতনতা অভিযান আর ঔষধ ও প্রতিষেধক উদ্ভাবন প্রচেষ্টা অব্যাহত আছে। আমাদের সর্বশক্তি দিয়ে এই যুদ্ধ চালিয়ে যেতে হবে। সারা বিশ্বের মতো বাংলাদেশও এই পরিস্থিতি মোকাবেলা করছে। মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জাতির উদ্দেশ্যে ভাষণে অনেক গুরুত্বপূর্ণ ও প্রাসঙ্গিক বিষয়ে তুলে ধরেছেন। করোনা রোধে সরকারের গৃহীত কর্মকাণ্ড ও ভবিষ্যৎ কর্মপন্থা সম্পর্কে বিবরণ দিয়েছেন। প্রতিরোধের উপায় ও গণসচেতনতা সৃষ্টির কথা বলেছেন। বাংলাদেশে খাদ্য দ্রব্যসহ নিত্য প্রয়োজনীয় পণ্য যথেষ্ট পরিমাণ মজুদ আছে। কোন দুশ্চিন্তার কারণ নেই। কেউ যদি সুযোগ নেয়ার চেষ্টা করে তাহলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। মাননীয় প্রধানমন্ত্রী বৈদেশিক মুদ্রা আহরণকারী পোশাক শিল্প সমস্যা মোকাবেলায় ৫ হাজার কোটি টাকার প্রণোদনা ঘোষণা করেছেন। যাদের প্রতিদিন কর্মসংস্থান না হলে না খেয়ে থাকতে হয়, তাদের রক্ষার জন্য বেশ কয়েকটি কর্মসূচী হাতে নিয়েছেন। আমাদের সরকারের নির্দেশে আইসোলেশন, সামাজিক দূরত্ব বজায় রাখা বা লকডাউনের মতো কার্যক্রমগুলো যথার্থভাবে মেনে চলতে হবে। আমাদের চিকিৎসক ও সার্বিক চিকিৎসা ব্যবস্থা দিয়ে তা মোকাবেলা করতে হবে।

 

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: