Bangla News Line Logo
bangla fonts
২১ জ্যৈষ্ঠ ১৪২৭, শুক্রবার ০৫ জুন ২০২০, ৩:৩৬ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
পূর্বধলায় মাহেন্দ্র ট্রাক্টর-অটোরিক্সার সংঘর্ষে নিহত-১,আহত ৫ করোনা পরিস্থিতি : নেত্রকোণায় ৩২ জনকে তিন লাখ টাকা জরিমানা নেত্রকোণায় চিকিৎসক, স্বাস্থ্যকর্মীসহ ৬ জন করোনায় শনাক্ত নেত্রকোণায় ব্যাংকারসহ ২০ জন করোনায় শনাক্ত নেত্রকোণায় ফেসবুক হ্যাক করে চাদাঁবাজি চক্রের একজন আটক

করোনা প্রতিরোধে চাই সম্মিলিত প্রচেষ্টা- কামরুন্নেছা আশরাফ দীনা


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:12:51:02 AM03/28/2020


করোনা প্রতিরোধে চাই সম্মিলিত প্রচেষ্টা- কামরুন্নেছা আশরাফ দীনা

সকল জাতির কোটি উপাসনালয়ে আজ একই সুরধ্বনি। আল্লাহ নিশ্চয়ই আপনাদের প্রার্থনা শুনবেন। করোনা ভাইরাস প্রতিরোধে আমাদের সম্মিলিত প্রচেষ্টা সফল হবে। আমি ব্যক্তিগতভাবে আমার সাধ্য অনুযায়ী এগুচ্ছি। কিছু পরিকল্পনা গ্রহণ করেছি। সকলেই এই পরিস্থিতি মোকাবেলায় এগিয়ে আসতে হবে। বলছিলেন, নেত্রকোণা জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি কামরুন্নেছা আশরাফ দীনা।

বাংলানিউজলাইন ডটকমের সাথে, করোনা ভাইরাস প্রতিরোধে বর্তমান পরিস্থিতি ও করণীয় বিষয় নিয়ে একান্ত আলাপচারিতায় তিনি এসব কথা বলেন।

 তিনি আরো বলেন, এক মহাক্রান্তিকাল পার করছে আমাদের চিরচেনা পৃথিবী। সমস্ত দৃশ্যপট পাল্টে গেছে। বিভিন্ন দেশে চলছে মৃত্যুর মিছিল। ইতোমধ্যে আমাদের দেশেও অনেকে আক্রান্ত হয়েছেন। মৃত্যুবরণ করেছেন। আমাদের আরও সচেতন হতে হবে। সংক্রমণ থেকে বাঁচতে হলে আমাদের সামাজিক নিরাপদ দূরত্ব বজায় রাখতে হবে। পরিষ্কার-পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত থাকতে হবে। সরকারের গৃহীত প্রতিটি পদক্ষেপ আমাদের অনুসরণ করতে হবে। আমাদের আরও মানবিক হতে হবে। তিনি বলেন, আপনারা জানেন যে, আমি বুদ্ধি প্রতিবন্ধী ও অটিজম শিশুদের নিয়ে কাজ করি। তাদের জন্য আমি একটি বিদ্যালয় পরিচালনা করি। তাছাড়া আমি দি হলি চাইল্ড কিন্ডারগার্টেন-এর প্রতিষ্ঠাতা ও অধ্যক্ষ। করোনা ভাইরাস বিষয়ে প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের আমি সরাসরি সচেতন করতে চেষ্টা করেছি। এ পরিস্থিতি নিয়ন্ত্রণে করণীয় বিষয়গুলো তাদের সামনে তুলে ধরেছি। এই মুহূর্তে আমি সিদ্ধান্ত নিয়েছি, যেসব দরিদ্র শিক্ষার্থী আমার প্রতিষ্ঠানে পড়ে, তাদের পরিবারকে চাল, ডালসহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যসামগ্রী ও আর্থিক সহায়তা প্রদান করবো। সামনের দিনগুলোয় পরিস্থিতি বিবেচনায় নিয়ে মানুষের জন্য আরও যা করণীয় তাই করবো। ইতোমধ্যে বেশকিছু পরিকল্পনা ঠিক করেছি। আমাদের ভয় পেলে চলবে না। সরকারের প্রতি ও চিকিৎসা ব্যবস্থার প্রতি আমাদের আস্থা থাকতে হবে। সকল নিয়ম মেনে চলতে হবে। নিম্নআয়ের মানুষদের সহায়তা করতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসতে হবে। মনে রাখতে রাখতে হবে, "সকলের তরে সকলে আমরা, প্রত্যেকে আমরা পরের তরে।"

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: