Bangla News Line Logo
bangla fonts
১০ অগ্রাহায়ণ ১৪২৭, মঙ্গলবার ২৪ নভেম্বর ২০২০, ৩:০৯ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
হুমায়ূন আহমেদের ৭২তম জন্মবার্ষিকী উদযাপন সাম্প্রদায়িক সহিংসতা বন্ধে কঠোর পদক্ষেপ চাই- শ্যামলেন্দু পাল গৃহহীনদের জমি দানের ঘোষণা সাংসদ রেবেকার নেত্রকোণায় ধনু নদীতে অবৈধ পন্থায় মাছ আহরণ, জাল জব্দ নেত্রকোণায় বঙ্গবন্ধু কল্যাণ পরিষদের নতুন নেতৃত্বের সভা

ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা কাদের সিদ্দিকীর


নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:1:51:07 PM07/08/2019


ঐক্যফ্রন্ট ছাড়ার ঘোষণা কাদের সিদ্দিকীর

সরকারবিরোধী বৃহত্তর ঐক্যের ডাক দিয়ে জোট গঠনের নয় মাসের মাথায় জাতীয় ঐক্যফ্রন্ট ত্যাগ করলেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি আবদুল কাদের সিদ্দিকী।

সোমবার জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে জোট ছাড়ার এই ঘোষণা দেন তিনি।
 
কাদের সিদ্দিকী ঐক্যফ্রন্টে থাকবেন না এটি নিয়ে রাজনৈতিক মহলে বেশ কিছুদিন ধরে গুঞ্জন চলছিল। আজ সেটি বাস্তবে রূপ নিল।

জানা গেছে, একাদশ জাতীয় সংসদ নির্বাচন-পরবর্তী বিভিন্ন ইস্যুতে জাতীয় ঐক্যফ্রন্টের শরিক দলগুলোর মধ্যে অসন্তোষ সৃষ্টি হয়। একাদশ সংসদে শরিকদের না জানিয়ে বিএনপি ও গণফোরামের সংসদ সদস্যদের শপথ গ্রহণসহ নানা বিষয় নিয়ে প্রশ্ন তোলেন কৃষক শ্রমিক জনতা লীগের কাদের সিদ্দিকী। ফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন ও প্রধান দল বিএনপির কাছ থেকে ‘প্রত্যাশামাফিক’ উত্তর না পাওয়ায় জোট ত্যাগের সিদ্ধান্ত নেন তিনি।

কৃষক শ্রমিক জনতা লীগের দায়িত্বশীল এক নেতা জানান, রোববার রাত ১১টায় সিদ্ধান্ত হয় জাতীয় ঐক্যফ্রন্টের সঙ্গে থাকছে না কৃষক শ্রমিক জনতা লীগ। সোমবার সকালে সিনিয়র নেতাদের নিয়ে বৈঠকে বসেন কাদের সিদ্দিকী। এরপরই ফ্রন্ট ছাড়ার ঘোষণা দেন।
 
জাতীয় ঐক্যফ্রন্টের কার্যকারিতা এবং তৎপরতা নিয়ে বেশ কিছুদিন ধরেই ক্ষুব্ধ ছিলেন কৃষক শ্রমিক জনতা লীগের নেতাকর্মীরা। গত বৃহস্পতিবার দলের বর্ধিত সভায় নেতাকর্মীরা নিজেদের এমন মনোভাব তুলে ধরেন।

২০১৮ সালের ১৩ অক্টোবর সরকারবিরোধী আন্দোলনের অংশ হিসেবে গঠন হয় জাতীয় ঐক্যফ্রন্ট। সবচেয়ে বড় দল বিএনপি হলেও জোটের প্রধান নেতা হিসেবে আবির্ভুত হন গণফোরামের সভাপতি কামাল হোসেন। এরপর ৫ নভেম্বর জাতীয় ঐক্যফ্রন্টে যোগ দেন সাবেক কাদের সিদ্দিকী।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: