Bangla News Line Logo
bangla fonts
৩১ ভাদ্র ১৪২৬, সোমবার ১৬ সেপ্টেম্বর ২০১৯, ১২:০৫ পূর্বাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
প্রশাসন সেই নারীর দায়িত্ব নেয়ার পর চিকিৎসা শুরু পূর্বধলায় আলোর ফেরিওয়ালা বিদুৎসংযোগ:১২৬ বাড়ি আলোকিত নেত্রকোণায় বাউল সাধক রশিদ উদ্দিনের স্মরণ উৎসব নেত্রকোণায় দুর্গাপুজা উদযাপনে সভা গাড়ি উল্টে এসপিসহ আহত ৩, গানম্যান নিহত

ইউপি নির্বাচন: কেন্দুয়ায় সাংবাদিক রুমী ও নারী সালমা প্রার্থী



ইউপি নির্বাচন: কেন্দুয়ায় সাংবাদিক রুমী ও নারী সালমা  প্রার্থী

 

নিজস্ব প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:

 নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ১৩টি ইউনিয়নে প্রতিদ্বন্দ্বী ৫১ জন প্রার্থীর মধ্যে একমাত্র সাংবাদিক প্রার্থী এসএম ইকবাল রুমি ও  নারী প্রার্থী সালমা আক্তার প্রতিদ্বন্দ্বীতা করছেন।

উপজেলার রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নে এসএম ইকবাল রুমী স্বতন্ত্র প্রার্থী হিসেবে এবং চিরাং ইউনিয়নে সালমা আক্তার আওয়ামীলীগের প্রার্থী হিসেবে লড়ছেন। চিরাং ইউনিয়নের ছিলিমপুর গ্রামের বীর মুক্তিযোদ্ধা ও অবসর প্রাপ্ত কাষ্টমস্ কর্মকর্তা মোঃ নূরুল ইসলাম ভূইয়া সহধর্মিনী সালমা। তিনি ১৯৯২ সালে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হয়ে প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন। এরপর তিনি ২০০৩  সালে দ্বিতীয় বার চেয়ারম্যান নির্বাচিত হন। এছাড়া তিনি বাংলাদেশ আওয়ামীলীগ কেন্দুয়া উপজেলা শাখার মহিলা সম্পাদিকার দ্বায়িত্ব পালনও করেছেন। সালমা আক্তার বলেন, আমি নারী হলেও জনগণ আমাকে এই ইউনিয়নের দুই বার চেয়ারম্যান নির্বাচিত করেছেন। আমি দ্বায়িত্বে থাকাকালীন সময়ে নারী নির্যাতন বন্ধ ও বাল্যবিবাহ প্রতিরোধসহ সামাজিক উন্নায়ণ করেছি। নারীদের অগগ্রতি হলেও অগ্রযাত্রায় গ্রামের মানুষের ভাবনা এখনো অস্পষ্ট। এবার বিজয় হতে পারলে সবার আগে গ্রাম থেকে অশিক্ষার অন্ধকার দূর করার বিষয়ে সচেষ্ট হবেন বলে জানান তিনি।

অপর দিকে একমাত্র সাংবাদিক চেয়ারম্যান প্রার্থী এসএম ইকবাল রুমী। উপজেলার রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নের রোয়াইলবাড়ি গ্রামের বাসিন্দা। তার বাবা আলহাজ্ব আব্দুর রাজ্জাক এডভোকেট নারায়নগঞ্জ জেলা বারে আইন পেশা নিয়োজিত থাকার সুবাদে সপরিবারে বসবাস করতেন নারায়নগঞ্জে। রুমী ছাত্রজীবনেই সাংবাদিকতা ও সাংস্কৃতিক অঙ্গণে নিজেকে জড়ান। নারায়নগঞ্জ থেকে প্রকাশিত দৈনিক খবর প্রতিদিন সম্পাদক এসএম ইকবাল রুমী নারায়নগঞ্জ নিউজ পেপার ও নার্স এসোসিয়েশনের কার্যকরী কমিটির সদস্য। এছাড়া তিনি নারায়নগঞ্জের শাম্মী থিয়েটারের প্রতিষ্ঠাতা সভাপতি,নেত্রকোনায় মেসার্স খাজাবাবা কৃষি ফার্মের পরিচালক , রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়ন যুব উন্নায়ন সমিতির সভাপতি এবং নারায়ণগঞ্জ সাংবাদিক সমিতির সভাপতিরও দ্বায়িত্ব পালন করছেন। এসএম ইকবাল রুমী এবারের রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নে চেয়ারম্যান পদে নির্বাচনের অংশ নিতে আওয়ামীলীগ থেকে দলীয় মনোনয়ন না পেয়ে তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন । এসএম ইকবাল রুমী বলেন, তিনি নির্বাচিত হলে জনগনকে সাথে নিয়ে তিনি রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নকে একটি আধুনিক মডেল ইউনিয়ন গড়তে চান। কোন দলমত বা এলাকা বিবেচনা না নিয়ে ইউনিয়নের সমস্যাগুলি চিহ্নিত করে তাদের পরামর্শে চাহিদা অনুযায়ী অগ্রাধিকার বিত্তিত্বে কাজ করে যাওয়ার প্রত্যয় ব্যক্ত করে রুমী আরো বলেন, সরকারের উন্নায়ন মূলক কর্মকান্ডকে যথাযথ ভাবে বাস্তবায়ন করব। প্রকৃত সেবক হয়ে ইউনিয়নবাসির কল্যাণে কাজ করে যাবেন বলে জানান তিনি।

 উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, কেন্দুয়ায় ২৩ এপ্রিল অনুষ্ঠেয় নির্বাচনে ১৩ টি ইউপির মধ্যে চিরাং ইউনিয়নে আওয়ামীলীগের মনোনীত একমাত্র নারী প্রার্থী হিসাবে সালমা আক্তার প্রতিদ্বন্দ্বীতা করছেন। ওই ইউনিয়নে বিএনপির মনোনয়ন নিয়ে নির্বাচনে অংশ নিয়েছেন কেন্দুয়া উপজেলা ছাত্রদলের সাবেক তোখর ছাত্রনেতা ও চিরাং ইউনিয়ন শাখা বিএনপির সভাপতি মাহাবুব আলম জরিপ। ইসলামী আন্দোলন বাংলাদেশের আব্দুল মান্নান, বিএনপির বিদ্রোহী প্রার্থী বর্তমান চেয়ারম্যান মশিউর রহমান লিটন ও গোলাপ খান। অপর দিকে রোয়াইলবাড়ি আমতলা ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন প্রতিদ্বন্দ্বী হয়েছেন। আওয়ামীলীগ থেকে মনোনয়ন পেয়েছেন শেখ নাজমূল হক ও বিএনপি থেকে মনোনয়ন পেয়েছেন বর্তমান চেয়ারম্যান আনিছুর রহমান বিপ্লব। আর স্বতন্ত্র প্রার্থী হয়েছেন সাংবাদিক এসএম ইকবাল রুমী। 

 

 

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: