Bangla News Line Logo
bangla fonts
৪ ভাদ্র ১৪২৬, সোমবার ১৯ আগস্ট ২০১৯, ৩:২১ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
জানিয়ার চর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে নানা অনিয়মের অভিযোগ নেত্রকোণায় পানিতে ডুবে বৃদ্ধের মৃত্যু কেন্দুয়ায় জমি চাষের সময় বজ্রপাতে কৃষকের মৃত্যু কেন্দুয়ায় বিলে বেড়াতে গিয়ে নৌকা ডুবে শিশুর মৃত্যু নেত্রকোণায় কেরাম খেলা নিয়ে পিটুনিতে যুবক নিহত

অবৈধভাবে চামড়া পাচার ঠেকাতে সীমান্তে বিজিবির বাড়তি সতর্কতা


ব্রাহ্মণবাড়িয়া প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:11:04:39 AM08/12/2019


অবৈধভাবে চামড়া পাচার ঠেকাতে সীমান্তে বিজিবির বাড়তি সতর্কতা
প্রতিবছর পবিত্র ঈদুল আজহার সময় সীমান্ত দিয়ে অবৈধভাবে ভারতে পশুর চামড়া পাচারের প্রবণতা দেখা দেয়। দেশের অন্যান্য সীমান্ত এলাকার মতো ভারতের ত্রিপুরা সীমান্তবর্তী ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া, বিজয়নগর ও কসবা উপজেলার সীমান্ত এলাকা দিয়ে ভারতে চামড়া পাচারে তৎপর হয়ে ওঠে দালাল-ফড়িয়ারা। তবে এবার চামড়া পাচার ঠেকাতে সীমান্তে বাড়তি সতর্কতা জারি করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। সীমান্ত এলাকার বাসিন্দাদের সচেতন করার পাশাপাশি চামড়া ব্যবসায়ীদের ওপরও নজর রাখবে বিজিবির সদস্যরা। বিজিবির ২৫ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ গোলাম কবির জানান, চামড়া পাচার রোধে সীমান্ত এলাকার বাসিন্দাদের সচেতন করা হয়েছে। কোনোভাবেই সীমান্ত পার হয়ে যেন ভারতে চামড়া যেতে না পারে সেজন্য তারা সতর্ক থাকাবেন।
 
সীমান্তে বিজিবি সদস্যদের টহলও জোরদার করা হয়েছে। এদিকে এ বছর জেলা প্রাণিসম্পদ অফিস থেকে এক লাখ পাঁচ হাজারেরও বেশি পশুকে কোরবানি যোগ্য ঘোষণা করা হয়েছে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: