Bangla News Line Logo
bangla fonts
৩ অগ্রাহায়ণ ১৪২৬, রবিবার ১৭ নভেম্বর ২০১৯, ৮:৪৭ অপরাহ্ণ
facebook twitter google plus rss
সর্বশেষ
মোহনগঞ্জে শিক্ষা বৃত্তি প্রদান নেত্রকোণায় হুমায়ূন আহমেদ’র জন্মদিনে নানা আয়োজন নেত্রকোণায় শুরু রাস উৎসব দুর্গাপুরে মুক্তি চেতনায় ৭১’র প্রথম বর্ষপূর্তিতে গুনীজন সংবর্ধনা কলমাকান্দায় যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী

অনিয়মে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত


টাঙ্গাইল প্রতিবেদক, বাংলানিউজলাইন ডটকম:1:24:02 PM11/04/2019


অনিয়মে বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত
টাঙ্গাইলের সখীপুর উপজেলার সুরীরচালা আবদুল হামিদ চৌধুরী উচ্চবিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিনকে অর্থ আত্মসাতসহ একাধিক অভিযোগে স্কুল থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তদন্ত কমিটি তার বিরুদ্ধে অনিয়মের সত্যতা পেলে গত ৩১ অক্টোবর বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি এ বরখাস্তের সিদ্ধান্ত নেন।
 
বিদ্যালয় পরিচালনা কমিটি সূত্রে জানা যায়, মোহাম্মদ কফিল উদ্দিন ২০১৩ সালে ওই শিক্ষা প্রতিষ্ঠানে প্রধান শিক্ষক পদে যোগদানের পর নানা অনিয়ম ও দুর্নীতির আশ্রয় নিয়ে বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ করে আসছিলেন। এছাড়া নিজের স্ত্রীকে অবৈধ ভাবে ওই বিদ্যালয়ে সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োগ দেন। এসব অভিযোগের প্রেক্ষিতে সম্প্রতি ম্যানেজিং কমিটি ৩ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে। তদন্ত কমিটি বিদ্যালয়ের ক্যাশবই পরীক্ষা করে বিভিন্ন অনিয়ম দেখতে পান।
 
তদন্ত কমিটি জানায়, প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিন অগ্রণী ব্যাংকের সখীপুর শাখায় একটি ব্যাংক হিসাব থেকে ২০১৬-২০১৭ অর্থবছরে ১ লাখ ৭০ হাজার টাকা উত্তোলন করে বিদ্যালয়ে কোন খরচের হিসাব না দিয়ে নিজেই আত্মসাত করেন। অন্যদিকে বিদ্যালয়ের নিজস্ব সম্পত্তি ও অন্যান্য খাত থেকে আয় হওয়া ১৫ লাখ ১৫ হাজার ৪১০ টাকা ব্যাংকের নির্ধারিত হিসাব নম্বরে জমা না দিয়ে নিজের কাছে রেখেছেন। এছাড়াও তিনি অবৈধ ভাবে নিজের স্ত্রীকে ওই বিদ্যালয়ে সহকারী গ্রন্থাগারিক পদে নিয়োগ দিয়েছেন।
 
এ বিষয়ে ম্যানেজিং কমিটির সভাপতি ও কাকড়াজান ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তারিকুল ইসলাম বিদ্যুত বলেন, প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিন যোগ দেওয়ার পর বিদ্যালয়ের পড়ালেখার মান কমে গেছে। এ ছাড়া তার বিরুদ্ধে অর্থ ও নিয়োগ সংক্রান্ত কেলেংকারির নানা অনিয়মের অভিযোগের সত্যতা প্রমাণ হওয়ায় তাকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়েছে।
 
বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিন তার বিরুদ্ধে আনিত সকল অভিযোগ অস্বীকার করে বলেন, আমাকে সম্পূর্ণ মিথ্যা ও মনগড়া অভিযোগের ভিত্তিতে বরখাস্ত করা হয়েছে। তিনি সভাপতিকে বিবাদী করে গত ২ নভেম্বর রাতে সখীপুর থানায় একটি লিখিত অভিযোগ করেছেন বলেও জানান।
 
এ ব্যাপারে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. মফিজুল ইসলাম বলেন, ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ কফিল উদ্দিনকে সাময়িক বরখাস্তের একটি অনুলিপির কপি হাতে পেয়ে চলতি জেএসসি পরীক্ষায় কচুয়া কেন্দ্রের কেন্দ্র সচিব পদ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বাংলানিউজ লাইন.কম এ প্রকাশিত/প্রচারিত সংবাদ, তথ্য, ছবি, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট বিনা অনুমতিতে ব্যবহার বেআইনি।

আপনার মন্তব্য লিখুন: